শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে ইসির প্রথম সংলাপ রবিবার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১০:০০ এএম

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরির অংশ হিসেবে এখন থেকেই অংশীজনদের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী রবিবার (১৩ মার্চ) নির্বাচন নিয়ে কাজ করে বিশ্ববিদ্যালয়ের এমন শিক্ষকদের দিয়ে সংলাপ শুরু করতে যাচ্ছে ইসি। এরপর পর্যায়ক্রমে বিশিষ্ট নাগরিক, গণমাধ্যম প্রতিনিধি ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করবে নির্বাচন আয়োজনকারী সাংবিধানিক প্রতিষ্ঠানটি। ইসি সংশ্লিষ্টরা এ তথ্য জানিয়েছেন।

বুধবার (৯ মার্চ) নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর সাংবাদিকদের বলেন, রাজনৈতিক দলসহ বিভিন্ন মহলের সঙ্গে পরামর্শ করার পর আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরি করা হবে। আগামী রবিবার থেকেই ধারাবাহিক সংলাপে বসছে নির্বাচন কমিশন। তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় সবার পরামর্শের আলোকে রোডম্যাপ তৈরি করা হবে। সংলাপের মাধ্যমে সমস্যা চিহ্নিত করে করণীয় নির্ধারণ করা হবে। সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা প্রয়োজন করার চেষ্টা হবে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করা হবে সবার শেষে।

গত ২৬ ফেব্রুয়ারি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন নিয়োগ দেন প্রেসিডেন্ট। পরদিন (২৭ ফেব্রুয়ারি) শপথ নিয়ে প্রথম অফিস করেন ২৮ ফেব্রুয়ারি। বর্তমান কমিশন সবার সঙ্গে তাদের পরামর্শ অনুযায়ী রোডম্যাপের কাজে হাত দিতে চায়। প্রয়োজনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আবারও দলগুলোসহ বিভিন্ন মহলের সঙ্গে বসতে পারে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশনের অধীনেই আগামী ২০২৩ সালে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন