বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

মজুদদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১:৪৪ পিএম

সয়াবিন তেলসহ নিত্যপণ্যের সিন্ডিকেট ও মজুদদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে নিত্যপ্রয়োজনীয় পণ্য (চাল, ডাল, আটা, ময়দা, সয়াবিন, তেল ও চিনি) কেন রেশনিং দামে অন্তর্ভুক্ত করে বিক্রি করতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে মজুদদারের বিরুদ্ধে কেন প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

আদালত তার রুলে আরও জানতে চেয়েছেন নিত্যপণ্যের সিন্ডিগেশন কেন ভেঙ্গে দেওয়া হবে না। সিন্ডিকেশন ও মজুদদারের বিরুদ্ধে কী ব্যাবস্থা নেওয়া হয়েছে তা আগামী ২৬ এপ্রিলের মধ্যে একটি প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।


মঙ্গলবার (১৫ মার্চ) এ বিষয়ে দায়ের করা রিটের শুনানি করে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আজ আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন সৈয়দ মহিদুল কবির। তিনি আদেশের বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

এর আগে গত ৩ মার্চ একটি ইংরেজি দৈনিকে প্রকাশিত সয়াবিন তেল নিয়ে করা প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী মুহিদুল কবির। পরে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে আদেশ না দিয়ে রিট করার পরামর্শ দেন।

গত ৬ মার্চ ভোজ্যতেল সয়াবিনের দাম নিয়ন্ত্রণের নির্দেশনা চেয়ে রিটটি করা হয়। পরদিন ৭ মার্চ সোমবার শুনানির শুরুতেই আদালত রিট আবেদনের বিভিন্ন সংশোধনের কথা বলেন। পয়েন্ট ধরে ধরে আইনজীবীকে সংশোধনের কথা বলেন আদালত। মনিটরিং সেল গঠনের নীতিমালা নিয়েও কথা বলেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন