বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সম্রাটকে জামিন দেওয়া বিচারককে সতর্ক করলেন হাইকোর্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ২:০০ পিএম

অবৈধ সম্পদ অর্জনে দুদকের দায়ের করা মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল করা হয়েছে। একইসঙ্গে বিচারিক আদালতে সম্রাটকে জামিন দেওয়া বিচারককে সতর্ক করেছেন হাইকোর্ট।

জামিন স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি শেষে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার (১৮ মে) এ আদেশ দেন।

পরে আদালত থেকে বেরিয়ে বিষয়টি জানান খুরশীদ আলম খান।

তিনি বলেন, সম্রাটের জামিনের আদেশ দেওয়া বিচারককে সতর্ক করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ২০২১ সাল ও তার আগের মেডিকেল রিপোর্ট বিবেচনায় নিয়ে সম্রাটকে জামিন দেওয়া হয়েছে। আপডেট মেডিকেল রিপোর্ট না দেখে, রিপোর্ট কল না করে বিচারকের দেওয়া সিদ্ধান্ত ভুল। জামিন দেওয়ার আগে বিচারকের চিন্তা করা উচিত ছিল। এ ধরনের ভুল সিদ্ধান্ত যেন ভবিষ্যতে না দেওয়া হয় সে বিষয়ে সম্রাটকে জামিন দেওয়া বিচারককে সতর্ক করেছেন আদালত।

এর আগে, গত ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের মামলায় সম্রাটকে জামিন দেন। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলার পর অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিনের পর সম্রাটের বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছিলেন তার আইনজীবী।

গত ১০ এপ্রিল অস্ত্র মামলায় ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফায়সাল আতিক বিন কাদের এবং অর্থপাচার মামলায় ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন জামিন মঞ্জুর করেন।

পরদিন ১১ এপ্রিল ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় রমনা থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তার জামিন মঞ্জুর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps