বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এবার ব্র্যাথওয়েটের ১২ ঘন্টার ম্যারাথন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

ওপেনিংয়ে নেমে ক্রিজে যেন শিকড় গজিয়ে ফেললেন ক্রেইগ ব্র্যাথওয়েট! তিনি টিকে থাকলেন ১৬৮.৪ ওভার, সময়ের হিসেবে ৭১০ মিনিট বা প্রায় ১২ ঘণ্টা। তার ম্যারাথন ব্যাটিংয়ে প্রতিপক্ষের প্রথম ইনিংসের বিশাল পুঁজির কাছাকাছি পৌঁছায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এরপর ফ্ল্যাট উইকেটে দ্বিতীয়বার নেমে লিড বাড়িয়ে নিচ্ছে সফরকারী ইংল্যান্ড।
গতপরশু রাতে বার্বাডোজ টেস্টের চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংলিশদের সংগ্রহ বিনা উইকেটে ৪০ রান। তাদের লিড বেড়ে হয়েছে ১৩৬ রান। ক্রিজে আছেন দুই ওপেনার অ্যালেক্স লিস ৫০ বলে ১৮ ও জ্যাক ক্রলি ৪০ বলে ২১ রানে। এর আগে ইংল্যান্ড ৯ উইকেটে ৫০৭ রানে ইনিংস ঘোষণার পর ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস থামে ৪১১ রানে।
ব্রিজটাউনের উইকেট এখনও ভাঙতে শুরু করেনি। প্রথম চার দিনে সব মিলিয়ে পড়েছে কেবল ১৯ উইকেট। এমন পরিস্থিতিতে আগামীকাল পঞ্চম দিনে টেস্টের ফল আসার সম্ভাবনা খুব ক্ষীণ। ইংল্যান্ডের অধিনায়ক জো রুটকে আগেভাগে ইনিংস ঘোষণা করে ক্যারিবিয়ানদের লক্ষ্য তাড়া করতে পাঠালেই কেবল উদ্ভব হতে পারে নাটকীয় পরিস্থিতির।
তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও মন্থর ব্যাটিং করে উইন্ডিজ। দলটি দিন শুরু করেছিল ৪ উইকেটে ২৮৮ রান নিয়ে। এরপর পুরো দিনে ৭০.৫ ওভার খেলে বাকি ৬ উইকেট হারিয়ে তারা যোগ করে আর ১২৩ রান। এর বড় একটা অংশ আসে অধিনায়ক ব্র্যাথওয়েটের ব্যাট থেকে। সব মিলিয়ে ৪৮৯ বল মোকাবিলা করে ১৭ চারের সাহায্যে তিনি খেলেন ১৬০ রানের ইনিংস।
সকালে ব্র্যাথওয়েট ও নাইটওয়াচম্যান আলজারি জোসেফের জুটি টেকে অনেকটা সময়। বৃষ্টির কারণে মাঝে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। ৭৫ বলে ১৯ রান করা জোসেফকে ফিরিয়ে ইংল্যান্ডকে ব্রেক থ্রু দেন বেন স্টোকস। ভাঙে ১৪৪ বলে ৫২ রানের পঞ্চম উইকেট জুটি। দ্বিতীয় সেশনে ৩ উইকেট খোয়ায় উইন্ডিজ। জেসন হোল্ডার বিদায় নেন থিতু হয়ে। ৪১ বলে ১২ রান করে তিনি মিড অনে ক্যাচ দেন ম্যাথু ফিশারের হাতে। এতে টেস্ট ক্রিকেটে প্রথম উইকেটের স্বাদ নেন অভিষিক্ত পেসার সাকিব মাহমুদ। জশুয়া ডা সিলভার সঙ্গে ব্র্যাথওয়েটকে জমতে দেননি জ্যাক লিচ। প্রতিপক্ষকে দলনেতাকে বোল্ড করে তিনি ভাঙেন ১০৫ বলে ৩৪ রানের জুটি। কেমার রোচকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন ক্রিস ওকস।
চা বিরতির পরপর সাজঘরের পথ ধরেন ভিরাসামি পেরমল। এক প্রান্ত আগলে থাকা ডা সিলভাকে এলবিডব্লু করে উইন্ডিজের ইনিংস মুড়িয়ে দেন বাঁহাতি স্পিনার লিচ। তার ব্যাট থেকে ৩ চারে ১১২ বলে আসে ৩৩ রান। ইংল্যান্ডের পক্ষে ১১২ রানে ৩ উইকেট নিয়ে লিচ সবচেয়ে সফল। ২টি করে উইকেট নেন স্টোকস ও মাহমুদ।
দিনের শেষ ঘণ্টায় ব্যাট করতে নেমে অবিচ্ছন্ন থাকেন ইংল্যান্ডের দুই ওপেনার লিচ ও ক্রলি। খুব একটা দ্রুত রান তোলার চেষ্টা দেখা যায়নি তাদের মধ্যে। ১৫ ওভার ব্যাট করে সফরকারীরা করে কেবল ৪০ রান।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ৫০৭/৯ ডিক্লে. ও ২য় ইনিংস : ১৫ ওভারে ৪০/০ (লিচ ১৮*, ক্রলি ২১*; রোচ ০/৫, পেরমল ০/১৩, সিলম ০/১৬, ব্র্যাথওয়েট ০/৫, হোল্ডার ০/০)।
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : (আগের দিন ২৮৮/৪) ১৮৭.৫ ওভারে ৪১১ (ব্র্যাথওয়েট ১৬০, ব্রুকস ৩৯, বোনার ৯, ব্ল্যাকউড ১০২, জোসেফ ১৯, হোল্ডার ১২, জশুয়া ৩৩; ওকস ১/৫১, ফিশার ১/৬৭, লিচ ৩/১১৮, স্টোকস ২/৬৫, সাকিব ২/৫৮, লরেন্স ১/২১, রুট ০/১৭)। চতুর্থ দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps