শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

ইসির আমন্ত্রণে ৩৯ সুশীল নাগরিকের মধ্যে উপস্থিত মাত্র ১৫ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:২৬ পিএম

মঙ্গলবার সকালে নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে আয়োজিত সংলাপে ৩৯ জন আমন্ত্রিত অতিথির মধ্যে ১৫ জন অংশ নেন, বাকিরা আলোচনায় আসেননি।

এসময় প্রতিনিধিদের সাথে আলোচনার শুরুতে সিইসি বলেন, নির্বাচনের প্রতি আস্থা ফেরাতে, গণতন্ত্রকে সুসংহত করতে ও মানুষকে নির্বাচনমুখী করতে চায় বর্তমান নির্বাচন কমিশন। সে উদ্দেশ্য সফল করতে সকলের সহায়তা ও পরামর্শ চায় ইসি।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসির সংলাপে অধিকাংশ আমন্ত্রিতদের অনুপস্থিতিই প্রমাণ করে নির্বাচন কমিশন নিয়ে সুশীল সমাজের আগ্রহ নেই।

আমন্ত্রিত ব্যক্তিদের মধ্যে আছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, সাবেক আমলা, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিভিন্ন বেসরকারি সংস্থার শীর্ষস্থানীয় ব্যক্তিরা। উপস্থিত সুশীল সমাজের প্রতিনিধিরা কমিশনকে সাহস নিয়ে কাজ করার আহ্বান জানান। আগামী নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় এবং নির্বাচনে সব দলের অংশগ্রহণ যেন নিশ্চিত করা হয় সে বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে আলোচনায়।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন এ কমিশন দায়িত্ব নেওয়ার মাত্র ১৫ দিনের মাথায় ১৩ মার্চ শিক্ষাবিদদের সঙ্গে প্রথম সংলাপ করে। সেদিন ৩০ জনকে আমন্ত্রণ জানানো হলেও সংলাপে এসেছিলেন মাত্র ১৩ জন। শিক্ষাবিদদের পর মঙ্গলবার বেলা ১১টায় বিশিষ্টজনদের সঙ্গে বসে ইসি। পর্যায়ক্রমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করে নিজেদের কর্মপন্থা ঠিক করবে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ২২ মার্চ, ২০২২, ৭:৫৫ পিএম says : 0
একেবারেই অযথা সংলাপ এই অযথা সংলাপে কেউ আসবে না,যাদের ডাকদিয়েছেন এরা কি করে আসবেন,উনারা বুজেন জানেন যে এই পদ্ধতির নির্বাচন জনগণের সারথের জন্য নয়,সেটি শুধু এক দলীয় একজনের রাজ তন্ত্র পদ্ধতি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন