বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মেয়ার্সের বোলিংয়েই কাবু ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৬ এএম

দৌড়ে এসে বল করেন বটে, তবে কাইল মেয়ার্সের বলে না আছে গতি, না সুইং। ঘণ্টায় ৮০ মাইল গতি কখনো স্পর্শ করা হয় না তার। কিন্তু এই বোলিংয়েই কাবু ইংল্যান্ড। মেয়ার্সের অবিশ্বাস্য এক বোলিং স্পেলে হারের মুখে সফরকারীরা। গতপরশু রাতে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ১০৩ রান তুলেছে ইংল্যান্ড। ২ উইকেট হাতে রেখে মাত্র ১০ রানের লিড ইংল্যান্ডের।

প্রথম ইনিংসেও মাত্র ৯০ রানে ৮ উইকেট হারিয়ে ফেলা ইংল্যান্ড ২০৪ করেছিল। ৪১ রানের অপরাজিত ইনিংস খেলা জ্যাক লিচ দ্বিতীয় ইনিংসে ১ রানে অপরাজিত আছেন। প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোরার সাকিব মাহমুদ তো এখনো মাঠেই নামেননি। আরেকটি ‘মিরাকলে’র আশা তাই করতেই পারে ইংল্যান্ড। অবশ্য টানা পাঁচ সিরিজ হারের লজ্জার রেকর্ড গড়া ঠেকাতে চাইলে অলৌকিকের আশা না করে আর উপায়ও যে নেই।
মেয়ার্সকে সিরিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ের জন্যই ফিরিয়ে আনা হয়েছে। উদ্দেশ্য পূরণ হয়নি সেভাবে, প্রথম ইনিংসে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ রান তার। কিন্তু বল হাতেই নিজেকে মনে রাখার ব্যবস্থা করে নিয়েছেন। প্রথম ইনিংসে বল হাতে ৫ ওভারের প্রথম স্পেলে কোনো রান না দিয়ে ২ উইকেট পেয়েছিলেন। পরে আর কিছু রান দিলেও আর উইকেট পাননি। দ্বিতীয় ইনিংসে সে অপূর্ণতা মিটিয়ে নিয়েছেন।
প্রথমে সিলসের বলে খোঁচা দিয়ে সিøপে ধরা পড়েছেন জ্যাক ক্রলি। কিন্তু সেটা যে মাত্র সর্বনাশের শুরু, সেটা কে জানত। থার্ড ম্যানে ঠেলে দিয়ে রান নেওয়ার চেষ্টায় সিøপে ক্যাচ দিয়ে জো রুটের ফিরলেন ৫ রানে। ইংল্যান্ডের রান তখন ২৭। সেটা ৩ উইকেট হারিয়েই ২৭ হয়ে গেল ক্ষণিকের মধ্যেই। একটু পরই ছাড়ব না খেলব করতে করতে ক্যাচ তুলে দিলেন বেন স্টোকস। ইংল্যান্ড ৩৯/৪!
মাঝে ৪১ রানের এক জুটি গড়েই বেয়ারস্টো বিদায় নিয়েছেন। হাস্যকরভাবে রানআউট হয়েছেন বেন ফোকস। ইংল্যান্ডের সর্বনাশ চূড়ান্ত করার দায়িত্ব আবার নিয়েছেন মেয়ার্স। ৩১ রান নিয়ে এক প্রান্ত ধরে রেখেছিলেন লিস। তাঁকেও পরের স্পেলে তুলে নিয়েছেন। ৬ বল পরই ক্রেইগ ওভারটনকে তুলে নিয়ে ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট মেয়ার্সের। ১০১ রানে ৮ উইকেট হারানো ইংল্যান্ড দিনের শেষ ৫ ওভারে আর কোনো উইকেট না হারিয়ে আরও দুই রান তুলেছে।
এর আগে জশুয়া দ্য সিলভার দৃঢ়তা দেখেছে ইংল্যান্ড। ১২৮ রানে প্রথম ৭ উইকেট খোয়ানো ক্যারিবীয়রা এদিন রাতে থেমেছে ২৯৭ রানে। আটে নামা উইকেটকিপার ব্যাটসম্যান জশুয়া দা সিলভা ১০০ রানে অপরাজিত ছিলেন।

আগের দিন ওয়েস্ট ইন্ডিজ ৯৫ রানে ৬ উইকেট হারানোর পর ক্রিজে আসা সিলভা অষ্টম উইকেটে আলজারি জোসেফকে (২৮) নিয়ে ৪৯, নবম উইকেটে কেমার রোচকে (২৫) নিয়ে ৬৮ রান করার পর দশম উইকেটে জেইডেন সিলসকে (১৩*) নিয়ে ৫২ রানের জুটি গড়েন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps