সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মিরপুরে এ আর রহমানের রাগিনী

‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’, থাকবেন প্রধানমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০০ এএম

এ আর রহমান মানেই ভিন্ন কিছু। সারা বিশ্বের যে প্রান্তেই তিনি পা রেখেছেন, দর্শকের উন্মাদনা দেখা গেছে সবদিকে। ঢাকায় তার আকাশচুম্বী জনপ্রিয়তা নতুন কিছু নয়। ক্রিকেটীয় নানা উৎসবে এর আগেও মিরপুরে দেখা গেছে এই মহাতারকাকে। এবার মহান এক আয়োজনে ফের বাংলাদেশে পা রেখেছেন অস্কারজয়ী উপমহাদেশের প্রখ্যাত এই সঙ্গীত শিল্পী। উপলক্ষ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া এই কনসার্টের কেতাবি নাম ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’। এরই মধ্যে শতাধিক সফরসঙ্গী নিয়ে ঢাকায় পৌঁছেছেন বিশ্ব সংগীত জগতের এই মহাতারকা।
আজ সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সুরের মোহনা ছড়িয়ে দিতে মঞ্চে উঠবেন এ আর রহমান। এছাড়া কনসার্টে দেশের বিখ্যাত শিল্পী মমতাজ এবং মাইলসও পারফর্ম করবেন। এরই মধ্যে প্রায় সকল প্রস্তুতি সেরে রেখেছে বিসিবি। স্টেডিয়ামের বিরাট অংশজুড়ে নির্মাণ করা হয়েছে মঞ্চ। মঞ্চের সামনেই হাজার দশেক দর্শনার্থীর বসার ব্যবস্থা। টিকিট বিক্রি চলছে তিন ক্যাটাগরিতে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। পাঁচ ঘন্টার অনুষ্ঠানটি সন্ধ্যা পৌনে ৬টা থেকে সরাসরি সম্প্রচার করবে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টিফোর।
বছরব্যাপী মুজিব শতবর্ষ উদযাপনের প্রায় শেষ ধাপ চলছে। দেশের সরকারি বেসরকারি প্রায় সব প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে রাঙিয়েছে নানা আয়োজনে। বিসিবির পরিকল্পনায়ও ছিল বেশ আড়ম্বর আয়োজন। ওয়ার্ল্ড একাদশ এবং এশিয়া একাদশ নামে দুটি দল গঠন করে জমজমাট ক্রিকেটের পরিকল্পনা করা হয়েছিল। কভিড-১৯ পরিস্থিতিতে সে পরিকল্পনা ভেস্তে যায়। তবে শেষ মুহূর্তে এ আর রহমানকে নিয়ে সাজানো কনসার্ট পরিকল্পনা বাস্তবায়ন হতে চলেছে।
বিসিবি এ আয়োজনের নাম দিয়েছে ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’। আজ বিকেল পৌনে ৬টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হবে। সঙ্গীতপিপাসুরা বিকেল ৩টা থেকে নির্ধারতি টিকিট দেখিয়ে মাঠে ঢুকতে পারবেন। স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করতে পারবেন ১০ হাজার দর্শক। তিন ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা। এ ছাড়াও ৫ হাজার টাকায় গোল্ড এবং ১০ হাজার টাকায় মিলছে প্লাটিনাম ক্যাটাগরির টিকিট।
ক্রিকেটের প্রতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আবেগ এবং অনুভূতি সবসময়ই শীর্ষে। জাতীয় ক্রিকেট দলের অনেক ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। এমনকি বিসিবির কনসার্টসহ নানা আয়োজনে প্রায়শই শামিল হতে দেখা যায় বঙ্গকন্যাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানস্থলে হাজির হওয়ার কথা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।
সূচি অনুযায়ী, অনুষ্ঠানের প্রথম স্লটে বিকেল ৬টায় পারফর্ম করবে জনপ্রিয় ব্যান্ড মাইলস। এরপর মঞ্চে উঠবেন জনপ্রিয় সংগীত শিল্পী বাংলার সুরের রাণীখ্যাত মমতাজ। পাঁচ ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় স্লটে মঞ্চে উঠবেন এ আর রহমান। তিনি মঞ্চ কাঁপাবেন রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত। শুরুতেই মুজিববর্ষের থিম সং গেয়ে শোনাবেন এ আর রহমান। সব মিলিয়ে ৩ ঘণ্টায় প্রায় ৩৫টি গান গেয়ে শোনাবেন দর্শক-শ্রোতাদের।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বেশ বড় পরিকল্পনা সাজিয়েছিল বিসিবি। অস্কার জয়ী সঙ্গীতশিল্পী এ আর রহমানকে নিয়ে বিশাল কনসার্টের পাশাপাশি ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আয়োজনের কথাও ছিল। তবে মহামারী করোনাভাইরাসের কারণে সব পরিকল্পনা বাতিল করতে হয়েছিল। চলতি মাসে শেষ হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন। শেষ হওয়ার আগে এ আর রহমানকে নিয়ে কনসার্ট আয়োজনের মাধ্যমে বড় করে উদযাপনে শামিল হচ্ছে বিসিবি।
গতকাল থেকেই শুরু হয়েছে এই অনুষ্ঠানের টিকিট বিক্রি। প্রাপ্তি সাপেক্ষে টিকিট পাওয়া যাবে আজও। ১ হাজার, ৫ হাজার ও ১০ হাজার টাকা মূল্যের তিন ক্যাটাগরির প্রায় ১৪ হাজার টিকিট বিক্রি করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps