বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত না হওয়ায় জনগণ ভয়াবহ সংকটে জর্জরিত -কমরেড খালেকুজ্জামান

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জননেতা কমরেড খালেকুজ্জামান বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত না হওয়ায় দেশ ও জনগণ আজ ভয়াবহ সংকটে জর্জরিত। আজ মানুষের জান-মালের নিরাপত্তা নেই, কৃষক ফসলের দাম পায় না, শ্রমিক বাঁচার মত মজুরি থেকে বঞ্চিত। মাদক-অপসংস্কৃতি-অশ্লীলতা সমাজের রন্ধ্রে রন্ধ্রে এমন ভাবে প্রবেশ করেছে যে, ছাত্র-যুব সমাজের নৈতিক অবক্ষয় চরমে পৌঁছেছে। সারা দেশে সাম্প্রদায়িক সন্ত্রাস ভয়াবহ রুপ নিয়েছে। এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে প্রয়োজন শোষণ-মুক্ত সমাজ প্রতিষ্ঠা করা।
তিনি গতকাল বৃহস্পতিবার রংপুরে এক জনসভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রুশ বিপ্লবের ৯৯তম বার্ষিকী উপলক্ষ্যে রংপুর জেলা বাসদের উদ্যোগে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন রংপুর জেলা বাসদের সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস।
জনসভায় কমরেড খালেকুজ্জামান বলেন, আজ থেকে ৩৫ বছর আগে ১৯৮০ সালে ৭ নভেম্বর আমাদের দল বাসদ প্রতিষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের চেতনা ছিলো শোষণমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা। কিন্তু স্বাধীনতার ৪৫ বছর পেরিয়ে গেলেও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন