ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিশ্বমানের পর্যটন শহর হবে কক্সবাজার কউক’র বোর্ড সভায় লে. কর্নেল ফোরকান

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : দলমত-নির্বিশেষে সবার সহযোগিতা নিয়ে কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন শহর হিসেবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করেছেন সদ্য গঠিত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)’র চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ। তিনি বলেছেন, কক্সবাজারকে নিয়ে সরকারের মহাপরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে এসব পরিকল্পনা বাস্তবায়ন হওয়া শুরু হয়েছে। কক্সবাজারকে নিয়ে ২০১৪ সালে প্রণীত ৩০ বছরের মহাপরিকল্পনার সাথে সমন্বয় করে নতুন কর্মপরিকল্পনা গ্রহণ করে কক্সবাজারকে ঢেলে সাজানো হবে।
গতকাল (বৃহস্পতিবার) বিকালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১ম বোর্ড সভা শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিং-এ লে. কর্নেল ফোরকান আহমেদ সব কথা বলেন।
বোর্ড সভার আলোচ্যসূচির প্রসঙ্গ টেনে তিনি আরো বলেন, সাংগঠনিক কাঠামো, থোক বরাদ্দ, কর্তৃপক্ষের স্থায়ী আয়ের উৎস, অফিস ও গাড়ি ভাড়া, কর্তৃপক্ষের ইমারত বিধিমালা, কর্তৃপক্ষের চাকরিবিধিমালা বৈঠকের আলোচনায় গুরুত্ব পেয়েছে বলে জানা গেছে।
কউক চেয়ারম্যান বলেন, প্রাকৃতি পরিবেশ ঠিক রেখে কিভাবে কক্সবাজারের উন্নয়ন কর্মকাÐ পরিচালনা করা যায় সে বিষয়ে সভায় আলোচনা হয়েছে। কর্তৃপক্ষের অনুমতি নিয়েই ইমারত করতে হবে। বিশেষ মহলের উদ্দেশ্য বাস্তবায়ন করতে দেয়া হবে না। আইনের বাইরে কোন সুপারিশ-লবিং পাত্তা পাবে না। প্রাথমিকভাবে অফিসিয়াল সরঞ্জাম ও জনবল সংকট থাকলেও সবারপ্রতি সম্মান-শ্রদ্ধা রেখে কর্তৃপক্ষের কাজ চলবে।
কর্নেল ফোরকান বলেন, উন্নয়নের জন্য ‘ডিটেইল এরিয়া প্ল্যান’ ও ’মাস্টার প্ল্যান’ দরকার। সময় সাপেক্ষ হলেও মহাপরিকল্পনা নিয়েই কর্তৃপক্ষ এগুবে। সাগরের পানির ধাক্কায় বিলীন হতে যাওয়া ঝাউবীথি রক্ষার পরিকল্পনা করা হচ্ছে। বিনা অনুমতিতে ভবন নির্মাণ বন্ধে নোটিশ, মাইকিং, পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হবে।
তিনি বলেন, ইতোমধ্যে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া শহর এলাকায় ৭টি ভবন নির্মাণ কাজের অভিযোগ এসেছে। শীঘ্রই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।
অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তা বলেন, কক্সবাজারকে ঢেলে সাজাতে প্রচুর অর্থের বরাদ্দ দরকার। প্রাথমিকভাবে ৫০ কোটি টাকা ‘থোক বরাদ্দ’ চাওয়া হয়েছে। সবার আন্তরিক সহযোগিতা পেলেই কক্সবাজার হবে একটি আন্তর্জাতিক মানের শহর।
বৈঠকে কউকের সদস্য আবদুস সোবহান, লে. কর্নেল আনোয়ার হোসেন, প্রকৌশলী বদিউল আলম, এডভোকেট প্রতিভা দাশ উপস্থিত ছিলেন। এর আগে সকালে শহরের বিএমএ ভবনে স্থাপিত কউকের অস্থায়ী অফিসে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১ম বোর্ড সভা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
সুমন ১১ নভেম্বর, ২০১৬, ১১:৪২ এএম says : 0
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদকে অসংখ্য ধন্যবাদ।
Total Reply(0)
ইমরান ১১ নভেম্বর, ২০১৬, ১১:৪২ এএম says : 0
যেভাবে বলেছেন আশা করি সেভাবেই কাজ করবেন।
Total Reply(0)
সিফাত ১১ নভেম্বর, ২০১৬, ১১:৫১ এএম says : 0
এটা করা খুব জরুরী
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন