শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝালকাঠিতে শিক্ষক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১:৩৬ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়ার শাহজাহান মাস্টার হত্যা মামলায় তিন জনকে মৃত্যুদন্ড প্রদান করেছেন আদালত। মঙ্গলবার বিকাল পাঁচটায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান এ রায় ঘোষণা করেন। পাশাপাশি দন্ডপ্রাপ্ত প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন আব্দুল লতিফ হাওলাদার (৬২) আব্দুস ছালাম জমাদ্দার (৫২) ও সরওয়ার হোসেন (৪২)। সরোয়ার হোসেন পলাতক থাকায় রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন না। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি আব্দুল লতিফ দক্ষিণ চেচরি গ্রামের মৃত আব্দুল মজিদ হাওরাদারের ছেলে, আব্দুস ছালাম একই গ্রামের জয়নাল জমাদ্দারের ছেলে ও পলাতক সরওয়ার হোসেন একই গ্রামের জয়নাল মাস্টারে ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ১৭ মার্চ দিবাগত রাত ৯টা ৪৫মিনিটে চেচরিরামপুর পীর খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারী শিক্ষক শাহজাহান মাস্টার স্থানীয় জোড়াপোল বাজার থেকে বাড়ি আসার পথে আসামিরা তাকে গুলি এবং কুপিয়ে হত্যা করে। শাহজাহান মাস্টারের সঙ্গে আসামিদের স্কুল ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিরোধ ছিল। এ ঘটনায় নিহতের ভাই মানিক হাওলাদার বাদী হয়ে কাঁঠালিয়া থানায় ১৮ মার্চ হত্যা মামলা দায়ের করেন। কাঁঠালিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. শহিদুল ইসলাম ২০০৭ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেন। আদালত ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মনু ও আসামি পক্ষে অ্যাডভোকেট মল্লিক নাসির উদ্দিন কবীর মামলা পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন