রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আগুয়েরোর দুঃখ

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফুটবল চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই মানেই একটু বাড়তি উত্তাপ। পরতে পরতে শিহরণ আর রোমাঞ্চ। লাতিন অঞ্চলের এই দুই পরাশক্তির লড়াই দেখেতে অধীর আগ্রহে অপেক্ষায় থাকে পুরো ফুটবলবিশ্ব। বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলে এই দুই পরাশক্তির ম্যাচের ভাগ্য এতক্ষণে হয়তো যেনে গেছেন আধুনিক বিশ্বের কল্যাণে। তবে ব্রাজিলের বেলো হরিজন্তের এই হাইভোল্টেজ লড়াইয়ে ছিলেন না আর্জেন্টিনা আক্রমণভাগের অন্যতম সেরা তারকা সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটি এই তারকাকে ছাড়াই মেসি-হিগুয়েন ও ডি মারিয়াকে নিয়েআক্রমণ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ এদোগার্দো বাউজা।
সা¤প্রতিক সময়ে নিজের ফর্ম খুঁজে পেতে সংগ্রাম করে যাচ্ছেন আগুয়েরো। বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ ব্যবধানে হারের ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন তিনি। তাই গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্রাজিলের বিপক্ষে তাকে দলে ডাকেননি কোচ বাউজা।
কারণটাও বেশ জানা। ইনজুরি কাটিয়ে এসে দারুণ ফর্মে রয়েছেন লিওনেল মেসি। তাছাড়া ফর্মের চূড়ায় রয়েছেন জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়েনও। তাই ধুঁকতে থাকা আগুয়েরোকে ছাড়াই আক্রমণভাগ সাজানোর সিদ্ধান্ত নেন আর্জেন্টাইন কোচ। ফর্মে থাকা ডি মারিয়া ও এনজো প্যারেজকে নিয়ে ম্যাচের আগেই বাউজা বলেচিলেন, ‘আমি মনে করি ডি মারিয়া এবং পেরেজ শারিরীকভাবে ছন্দ ধরে রাখার জন্য প্রস্তুত রয়েছেন। আমি প্রতিপক্ষকে নিয়ে ভাবছি। আমরা একই ভুল দুইবার করতে চাইবো না।’
বিভিন্ন সময়ে জাতীয় দলের হয়ে মাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সার্জিও আগুয়েরো। কাল ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি ডাগআউটে বসে উপভোগ করতে হবে তাকে। সা¤প্রতিক ফর্মহীনতার কারণে ব্রাজিলের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দলে জায়গা না পাওয়া কিছুটা পীড়া দিতে পারে ম্যানচেস্টার সিটির এ তারকা স্ট্রাইকারকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন