বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনার রেকর্ড ভাঙল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

কার্ডের খাঁড়ায় নেইমারের সঙ্গে ছিলেন না ভিনিসিউস জুনিয়রও। তাতে অবশ্য আক্রমণভাগের ধার একটুও কমেনি ব্রাজিলের। লা পাসের উচ্চতার চ্যালেঞ্জ দারুণভাবে সামাল দিয়ে বাছাইপর্বে ধরে রাখল অজেয় যাত্রা। বলিভিয়াকে হারিয়ে ভাঙল আর্জেন্টিনার সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড। একই সঙ্গে নিশ্চিত করল শীর্ষে থাকা।

বলিভিয়ায় বাংলাদেশ সময় গতকাল ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৪-০ গোলে জিতেছে ব্রাজিল। জোড়া গোল করেন রিশার্লিসন, একটি করে লুকাস পাকেতা ও ব্রুনো গিমারেস। এই জয়ে ১৭ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট হলো ৪৫। ২০০২ বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার ৪৩ পয়েন্ট ছিল আগের রেকর্ড।
একই সময়ে হওয়া আরেক মাচে গেল সপ্তাহের মতো ছন্দময় ফুটবল খেলতে পারল না আর্জেন্টিনা। পারল না খুব বেশি সুযোগ তৈরি করতেও। তরুণ ফরোয়ার্ড জুলিয়ান আলভারেসের নৈপুণ্যে তারপরও জয়ের পথেই ছিল তারা। কিন্তু যোগ করা সময়ে ব্যবধান ঘুচিয়ে উচ্ছ্বাসে মাতল ইকুয়েডর। স্তাদিও মনুমেন্তাল বানকো পিচিনচায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। একুয়েডরের গোলটি করেন এনের ভালেন্সিয়া।
গত রাউন্ডে ঘরের মাঠে দারুণ গোছালো পারফরম্যান্সে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। এবার জিততে না পারলেও অপরাজেয় পথচলা ঠিকই ধরে রাখল দলটি। সব মিলিয়ে মেসিরা অজেয় ৩৫ ম্যাচ!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন