মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিনি ফাইভ ইন ওয়ান

প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ২০০৭ সালে ফারুকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ভেঙে দেয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না ওয়ানডে ক্রিকেট ইতিহাসে বাংলাদেশের প্রথম ম্যান অব দ্য ম্যাচ আতাহার আলী। তবে গত বছর বিসিবি’র ৭ সদস্য বিশিষ্ট টেকনিক্যাল কমিটিতে ঠাঁই পাওয়ার পরই খুলে গেছে আতাহার আলীর কপাল। এ বছরের জুনে বাংলাদেশ নারী ক্রিকেট দলের বেতনভুক্ত নির্বাচক হয়েছেন তিনি। নির্বাচকের দায়িত্বটা পেয়েই বাংলাদেশ নারী ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফরে সফরসঙ্গী হয়েছেন টিম ম্যানেজার হিসেবে। বিপিএলএ একাধারে দিচ্ছেন চ্যানেল নাইন এ ধারাভাষ্য, বড় অংকের সম্মানীতে বিপিএলে বরিশাল বুলস’র টেকনিক্যাল এডভাইজারও তিনি!
ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালে বাংলাদেশ ক্রিকেট দল যখন চট্টগ্রামে, তখন ধারাভাষ্য দিতে চট্টগ্রামে অবস্থান করেছেন আতাহারও। ২৩ অক্টোবর বাংলাদেশ নারী দল যখন ঘোষিত হয়, তখন তিনি চট্টগ্রামে। দলের সঙ্গে না থেকে, ইংলিশ কোচ ডেভিড ক্যাপেলের সঙ্গে টেলিকনফারেন্সে তৈরি করেছেন থাইল্যান্ডগামী বাংলাদেশ নারী দল! আগামী ২৬ নভেম্বর থেকে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এশিয়ান ওমেন্স ক্রিকেট চ্যামিম্পয়নশিপকে সামনে রেখে বাংলাদেশ নারী দল যখন কক্সবাজারে করছে অবস্থান, করছে অনুশীলন, তখন আতাহার আলী ঢাকায় ব্যস্তÑদিচ্ছেন ধারাভাষ্য, বরিশাল বুলসে’র টেকনিক্যাল এডভাইজারের দায়িত্বটাও করছেন পালন। অথচ, আগামী ২৪ নভেম্বর বাংলাদেশ নারী দলের সঙ্গে টিম ম্যানেজার হিসেবে সফর করবেন থাইল্যান্ড!
বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে অতীতে নির্বাচকরা চক্রাকারে করেছেন বিদেশ সফর। তবে তাদের কেউ টিম ম্যানেজারের বাড়তি দায়িত্ব নিয়ে, অতিরিক্ত সুবিধা ভোগ করেছেন, এমন তথ্য জানা নেই কারো। এখনেই ব্যতিক্রম আতাহার আলী। দলের সঙ্গে না থেকে টেলিকনফারেন্সে দল গঠন করেছেন, দলের অনুশীলন না দেখে ম্যানেজারের দায়িত্ব নিয়ে থাইল্যান্ড সফর করবেন কিভাবে? আবার বরিশাল বুলসে’র টেকনিক্যাল এডভাইজারের দায়িত্ব পালনে বিসিবি’র অনুমতিই বা মিলল কিভাবে? বিসিবি’র মোটা অংকে বেতনভুক্ত নির্বাচক আতাহার আলীকে ঘিরে এ কৌতুহলী প্রশ্নের জবাব দিয়েছেন বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজনÑ‘উনি খ্যাতিমান কমেন্টেটর। তাই বেতনের আওতায় থেকেও বিসিবি’র পক্ষ থেকে কমেন্ট্রি করতে বাধা নেই ওনার। তবে যে ক’দিন উনি বিপিএলে বরিশাল বুলসে’র সঙ্গে সম্পৃক্ত থাকবেন, সে ক’দিনের বেতন কাটা যাবে তার। অন্য নির্বাচকদের মতো তাকেও এই দায়িত্ব পালনে বিসিবি’র অনুমতি নিতে হয়েছে।’
বড় ভাগ্যবানই বটে, বিসিবি’র চাকুরেদের কেউ এতোটা সুবিধা ভোগ করছে বলে জানা নেই কারো। বিসিবি’র টেকনিক্যাল কমিটিতে আছেন যারা, তারা সবাই বাংলাদেশের ক্রিকেটের অভিভাবক স্থানীয় অলঙ্কারিক পদ, সম্পূর্ণ অনারারী দায়িত্ব পালন করছেন তারা। তাদের মধ্যে বেতনভুক্ত শুধুই আতাহার। বেতনভুক্ত হয়ে কিভাবে টেকনিক্যাল কমিটিতে আছেন, সেটাও যে প্রশ্ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন