বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিন পেনাল্টিতেও হ্যাটট্রিক মিস বেনজেমার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

সর্বশেষ ম্যাচ এখনো দগদগে ক্ষত হয়ে আছে রিয়াল মাদ্রিদের জন্য। ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৪-০ গোলে উড়ে গিয়েছিল রিয়াল। ম্যাচে দুই দলের যে পারফরম্যান্স ছিল, তাতে ব্যবধান আরও বড় হলেও বিস্ময়ের কিছু ছিল না। মাঝখানে আন্তর্জাতিক ফুটবল ব্যস্ততায় ১০ দিন বিরতি পেয়েছে রিয়াল। কিন্তু খেলার ধরনে সেটা মনে হয়নি। লিগে ১১তম দল সেল্তা ভিগোর বিপক্ষেও গতপরশু রাতে ভুগেছে রিয়াল। সেল্টার বিপক্ষে দুই পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ৬ এপ্রিল চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচের আগে এ পারফরম্যান্স দল নিয়ে দুশ্চিন্তা বাড়াবে কোভিডের কারণে এদিন না থাকা কোচ কার্লো আনচেলত্তির।

এল ক্লাসিকোতে করিম বেনজেমা ছিলেন না। দলের মূল গোল ভরসা না থাকায় রিয়ালকে একটু বেশিই খাপছাড়া মনে হয়েছিল। সেল্তার মাঠে বেনজেমা ছিলেন, কিন্তু মাঠের পারফরম্যান্সে সেটা বড় কোনো প্রভাব ফেলেনি। ম্যাচে তিনটি পেনাল্টি পেয়েছিল রিয়াল। তিনটি পেনাল্টিই নিয়েছিলেন বেনজেমা। ১৯ মিনিটের পেনাল্টি থেকে গোল পেলেও ৬৪ মিনিটের পেনাল্টি থেকে দলকে আবার এগিয়ে দেওয়ার সুযোগ হাতছাড়া করেছেন বেনজেমা। ৬৯ মিনিটে আবার ভুল শুধরেছেন।
১৮ মিনিটে প্রথম পেনাল্টি এনে দিয়েছেন এদের মিলিতাও। বল নিয়ে প্রতিপক্ষের রক্ষণে ঢুকে পড়েছিলেন রিয়াল ডিফেন্ডার। তাঁকে আটকাতে গিয়ে ফেলে দেন নলিতো। পেনাল্টি থেকে এগিয়ে দেন বেনজেমা। এর আগে-পরে প্রথমার্ধে গোলের কোনো ভালো সুযোগ সৃষ্টি করেনি রিয়াল মাদ্রিদ। বরং তিনটি দারুণ সুযোগ পেয়েছিল সেল্টা। ৩৯ মিনিটে গোল পেয়েও গিয়েছিল স্বাগতিক দল। কিন্তু সে গোল বাতিল করেছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি।
দ্বিতীয়ার্ধে টানা আক্রমণের ফল ৫২ মিনিটেই পেয়েছে সেল্টা। দারুণ এক প্রতি আক্রমণে রিয়াল রক্ষণ অপ্রস্তুত হয়ে গিয়েছিল। জাভি গালানের ক্রসে রিয়ালের তিন ডিফেন্ডারের মাঝেও ফাঁকায় বল পেয়ে গেছেন নলিতো। এই উইঙ্গারের বাঁ পায়ের শট ঠেকাতে পারেননি থিবো কোর্তোয়া। ৬৩ মিনিটে পেনাল্টি এনে দিয়েছেন মাত্রই বদলি নামা রদ্রিগো। ব্রাজিলিয়ান উইঙ্গারকে এবার ফেলে দেন মুরিলো। দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ বেনজেমা। ডান দিকে ঠেকিয়ে মাতিয়াস দিতুরো ঠেকিয়ে দিয়েছেন বেনজেমার শট। কিন্তু এ নিয়ে খুব বেশিক্ষণ হাপিত্যেশ করতে হয়নি রিয়ালকে। ৩ মিনিট পরই আবার পেনাল্টি। এবার বাঁ প্রান্তে ফারলাঁ মেন্দিকে ফেলে দেন কেভিন ভাসকেজ। আবারও পেনাল্টি নেন বেনজেমা। এবার আর ভুল করেননি ফ্রেঞ্চ স্ট্রাইকার। এবারও নিজের বাঁ দিকে শট নিয়েছেন বেনজেমা। কিন্তু এবার আর দিতুরো সঠিক দিকে ঝাঁপ দিতে পারেননি।
এরপরও যে রিয়াল স্বস্তিতে ছিল এমন নয়, বরং বারবার সেল্টার আক্রমণ ভয় জাগিয়েছে রিয়ালের রক্ষণে। আক্রমণের চেষ্টা ছিল রিয়ালেরও। বিশেষ করে রদ্রিগো বেশ কিছু দারুণ আক্রমণ করেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে তালগোল পাকিয়েছেন। শেষ পর্যন্ত এ ব্যবধান ধরে রেখেই মাঠ ছেড়েছে রিয়াল। এ জয়ে এক ম্যাচ বেশি খেলে দুইয়ে থাকা সেভিয়ার চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে আছে রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন