শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আফগানিস্তানের নতুন ব্যাটিং কোচ ইউনিস খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

উমর গুলকে কদিন আগেই বোলিং কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কোচিং স্টাফে আরও একজন সাবেক পাকিস্তানি ক্রিকেটারকে নিচ্ছে তারা। গতকাল আসন্ন সংযুক্ত আরব আমিরাত সফরের প্রস্তুতিতে ব্যাটিং কোচ হিসেবে ইউনিস খানকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে এসিবি। আপাতত শুধু সংযুক্ত আরব আমিরাত সফরের জন্যই দায়িত্ব পাচ্ছেন ইউনিস।
তালেবান আফগানিস্তানের ক্ষমতায় থাকায় এখন আমিরাতে প্রস্তুতি ক্যাম্প করবে আফগানিস্তান। দলটির অনেক তারকা ক্রিকেটারই আমিরাতকে নিজেদের আবাস হিসেবে বেছে নিয়েছেন। সামনে ব্যস্ত আন্তর্জাতিক সূচির জন্য দলকে প্রস্তুত করার জন্য তাই আমিরাতকেই উপযুক্ত ভেন্যু বলে মনে হয়েছে তাদের। গত ৩১ মার্চ কাবুল থেকে সংযুক্ত আরব আমিরাতে গেছে আফগানিস্তান ক্রিকেট দল।
কিছুদিন আগেই সাবেক ইংলিশ ব্যাটসম্যান গ্রাহাম থর্পকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এসিবি। এপ্রিলের শেষে দলের সঙ্গে যোগ দেবেন থর্প। এর আগে দলকে গুছিয়ে আনার দায়িত্বটা পাচ্ছেন ইউনিস ও গুল।

এ ব্যাপারে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান এক বিবৃতিতে বলেছেন, ‘সংযুক্ত আরব আমিরাত ক্যাম্প প্রয়োজনীয় বিভাগে পর্যাপ্ত অনুশীলন করার দারুণ এক সুযোগ খেলোয়াড়দের জন্য। ভবিষ্যৎ প্রতিযোগিতার জন্য, পূর্ণ প্রস্তুত হওয়ার জন্য দারুণ সুযোগ। ইউনিস খান ও উমর গুলের আন্তর্জাতিক ক্রিকেটের সমৃদ্ধ অভিজ্ঞতা আছে। আমি নিশ্চিত, ব্যাটিং ও বোলিংয়ের বিভিন্ন সমস্যা সমাধানে আমাদের ছেলেদের তারা অনেক সাহায্য করতে পারবেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন