শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নিরপেক্ষ আম্পায়ারের আকুতি সাকিবের

দ্বি-পাক্ষিক সিরিজে ভুল সিদ্ধান্তের ছড়াছড়ি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসের আগের সময়টায় দ্বি-পাক্ষিক সিরিজগুলোতে টেস্টের সময় মাঠের দুই আম্পায়ারই থাকতেন নিরপেক্ষ। সীমিত ওভারের সিরিজে মাঠে দেখা যেত একজন নিরপেক্ষ আম্পায়ার। কিন্তু মহামারির সময়টায় পুরোপুরি হোম আম্পায়ার দিয়ে কাজ চালিয়ে আসছিল আইসিসি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এবার তা আগের জায়গায় ফেরানোর দাবি তুলেছেন সাকিব আল হাসান।
পারিবারিক কারণে সাকিব এখন যুক্তরাষ্ট্রে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজটা তিনি খেলতে পারছে না। দলের থেকে দূরে থাকলেও ডারবান টেস্টে নজর আছে এই ক্রিকেটারের। সেই আভাসই পাওয়া গেল তার টুইটে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বেশ কিছু ক্লোজ কল বাংলাদেশের বিপক্ষে যাওয়ায় আম্পায়ারিং নিয়ে আলোচনার মধ্যে টুইটারে পোস্ট করেছেন সাকিব। দেশের এই শীর্ষ ক্রিকেটার লিখেছেন, ‘আমার মনে হয় আইসিসির এবার নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনার সময় এসেছে। কারণ ক্রিকেট খেলুড়ে দেশগুলোর কোভিড পরিস্থিতি এখন স্বাভাবিক।’ এই পোস্টে হ্যাশট্যাগে দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ কথাটি উল্লেখ করেছেন তিনি। যাতে বোঝা যাচ্ছে এই টেস্টের কিছু সিদ্ধান্ত নিয়েই হতাশা এই তারকা ক্রিকেটারের।
চলমান ডারবান টেস্টে মাঠের আম্পায়ারের দায়িত্ব পালন করছেন দুই প্রোটিয়া আদ্রিয়ান হোল্ডস্টক ও মরিস ইরাসমাস। এই দুজনের দেওয়া সাতটি সিদ্ধান্ত রিভিউতে বদলে যায়। গতকাল চতুর্থ দিনের খেলায় রিভিউ নিয়ে দুটি সিদ্ধান্ত পক্ষে আনতে হয় বাংলাদেশ। ইবাদত হোসেনের বলে ওপেনার সেরেল এরউইয়ার এলবিডব্লু আউট দেননি হোল্ডস্টক। রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। এরপর খালেদ আহমেদের বলে ১৫ রানে ফিরতে পারতেন কিগান পিটারসেন। কিন্তু আম্পায়ার এলবিডব্লুর আবেদনে সাড়া দেননি। বাংলাদেশ রিভিউও নেয়নি। রিপ্লেতে দেখা যায় রিভিউ নিলে পিটারসেনকে ফিরতে হত। দ্বিতীয় সেশনে তাসকিন আহমেদের বলে ব্যাকফুটে খেলতে গিয়ে পরাস্ত হয়ে পায়ে লাগান ডিন এলগার। তার আউট দেননি অভিজ্ঞ আম্পায়ার ইরিসমাস। খালি চোখে পরিস্কার দেখা গেলেও আম্পায়ারের সিদ্ধান্ত অবাক হয়ে দ্রুত রিভিউ নেয় বাংলাদেশ, তাতে আসে সফলতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps