শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নারী বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের সালমা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

প্রথমবারের মতো এবার ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। আর প্রথমবারেই সাফল্যটা খারাপ নয় বাঘিনীদের। আইসিসি বিশ্বকাপ সেরা একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সালমা খাতুন। আসর জুড়ে দারুণ খেলার প্রতিদান পেলেন এ অফ স্পিনিং অলরাউন্ডার। গতকাল আসরের ‘মোস্ট ভ্যালুয়েবল ইলেভেন’ ঘোষণা করে আইসিসি। আইসিসির প্রতিনিধিসহ ধারাভাষ্যকার ও সংবাদকর্মীদের মিলিয়ে ছয় সদস্যের একটি প্যানেল বেছে নেয় এই একাদশ।
চলতি আসরে এবার দারুণ পারফরম্যান্স করেছেন সালমা। অফ স্পিনের ঘূর্ণিতে ৭ ম্যাচে শিকার করেছেন ১০ উইকেট। রান দেওয়ায় ছিলেন বেশ কিপটে। ওভার প্রতি খরচ করেছেন ৩.৭৯ রান। আসরে ২০ ওভারের বেশি বল করা বোলারদের মধ্যে সবচেয়ে মিতব্যয়ী বোলার এ বাংলাদেশি তারকাই। অলরাউন্ডার হলেও বোলার হিসেবে জায়গা পেয়েছেন বিশ্বকাপের সেরা একাদশে। ১১তম সদস্য হিসেবে দলে আছেন তিনি।
বিশ্বকাপের সেরা একাদশে সর্বোচ্চ ৪ সদস্য সুযোগ পেয়েছেন শিরোপা জয়ী অস্ট্রেলিয়া থেকে। দলটির অধিনায়কও মনোনীত করা হয়েছে অজি অধিনায়ক মেগ ল্যানিংকে। দক্ষিণ আফ্রিকা থেকে সুযোগ পেয়েছেন ৩ জন। এছাড়া ইংল্যান্ড থেকে দুই জন ও ওয়েস্ট ইন্ডিজ একজন সুযোগ পেয়েছেন এ একাদশে।
বিশ্বকাপের সেরা একাদশ
লরা উলভার্ট (দক্ষিণ আফ্রিকা), অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া). মেগ ল্যানিং (অধিনায়ক, অস্ট্রেলিয়া), র‌্যাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), ন্যাট সিভার (ইংল্যান্ড), বেথ মুনি (অস্ট্রেলিয়া), হেইলি ম্যাথিউজ (ওয়েস্ট ইন্ডিজ), মারিজান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা), সোফি এক্লেস্টোন (ইংল্যান্ড), শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা), সালমা খাতুন (বাংলাদেশ)।
দ্বাদশ খেলোয়াড় : চার্লি ডিন (ইংল্যান্ড)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন