শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডানকে রুখে দিলো পুলিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম রাউন্ডে পয়েন্ট টেবিলের তলানীর দল শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ড্র করেছে জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। অন্যদিকে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে রুখে দিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। গতকাল বিকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাস্থ বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রথমে গোল করেও রহমতগঞ্জ ১-১ ব্যবধানে ড্র করেছে স্বাগতিক দল শেখ রাসেলের সঙ্গে। রহমতগঞ্জের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা ও শেখ রাসেলের স্থানীয় ফরোয়ার্ড মোহাম্মদ জুয়েল একটি করে গোল করেন।
কাল ম্যাচের শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিল রহমতগঞ্জ। এ লক্ষ্যে তারা রাসেল সীমানায় একাধিক আক্রমণ চালিয়ে ৪ মিনিটেই গোল আদায় করে নেয়। এসময় ডিফেন্ডার ওয়ালি ফয়সালের ক্রসের বল বক্সের ভেতরে শেখ রাসেলের কিরগিজস্তানের ডিফেন্ডার আকমাতোভ ক্লিয়ার করতে ব্যর্থ হন। বল সানডে চিজোবার পায়ে গেলে তিনি শটে গোল করে রহমতগঞ্জকে এগিয়ে নেন (১-০)। যদিও দুই মিনিটের মধ্যে সমতায় ফেরে শেখ রাসেল। ম্যাচের ৬ মিনিটে রহমত মিয়ার লম্বা থ্রো-ইন থেকে বাবলুর মাথা ছুঁয়ে বল জুয়েলের পায়ে গেলে তিনি শটে গোল করতে ভুল করেননি (১-১)। তবে দূর্ভাগ্য বলতে হবে রহমগঞ্জের। ম্যাচের ১১ মিনিটে দ্বিতীয়বার এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করে তারা। এসময় রহমতগঞ্জের ঘানার স্ট্রাইকার ফিলিপ আজহা’কে নিজেদের বক্সে ফেলে দেন রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। রেফারি মিজানুর রহমান রহমতগঞ্জের পক্ষে পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন ফিলিপ আজহা। তিনি বল মারেন ক্রসবারের উপর দিয়ে। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় সমতায় থেকেই বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দ্বিতীয় গোল পেতে মরিয়া হয়ে চেস্টা করেও পারেনি রহমতগঞ্জ। ম্যাচের ৪৭ মিনিটে সানডে চিজোবার বাঁকানো শট রাসেল ক্রসবারে লেগে ফিরে আসলে ব্যবধান বাড়েনি রহমতগঞ্জের। শেখ রাসেল ৬৪ মিনিটে সুযোগ নষ্ট করে। হাবিবুর রহমান সোহাগের ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে চলে যায়। তিন মিনিট পর রহমতগঞ্জের সানডে চিজোবার জোড়ালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন রাসেল গোলরক্ষক আশরাফুল রানা। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে। ভারপ্রাপ্ত কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে টানা দ্বিতীয় ড্র করলো শেখ রাসেল। দলটি দশ ম্যাচে এক জয়, চার ড্র ও পাঁচ হারে ৭ পয়েন্ট পেয়ে উঠে আসলো তালিকার দশম স্থানে। সমান ম্যাচে দুই জয়, তিন ড্র ও পাঁচ হারে ৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রহমতগঞ্জ।
এদিন কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে পুলিশের বিপক্ষে ঐতিহ্যবাহী মোহামেডান গোলশূন্য ড্র করে পয়েন্ট খুঁইয়েছে। ম্যাচে দু’দলের কেউই প্রত্যাশা অনুযায়ী ফুটবল খেলতে পারেনি। ফলে গোলহীন নির্ধারিত সময় শেষ হয়। দশ ম্যাচ শেষে পুলিশ চারটি করে জয় ও ড্রতে এবং দুই হারে ১৬ পয়েন্ট নিয়ে তালিকায় সেরা পাঁচে রয়েছে। সমান ম্যাচে মোহামেডান তিন জয়, পাঁচ ড্র ও দুই হারে ১৪ পয়েন্ট পেয়ে সপ্তম স্থানেই রইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন