মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশের কোন মন্ত্রীর মন্ত্রীত্ব নেই,সব মন্ত্রীর মন্ত্রী হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা : আ স ম রব

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৮:৪১ পিএম

বাংলাদেশের কোন মন্ত্রীর মন্ত্রীত্ব নেই। সব মন্ত্রীর মন্ত্রী হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ যে এক ব্যক্তির হাতে সর্বময় ক্ষমতা, এ ক্ষমতা বাতিল করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। তিনি বলেন, এখন বলতেছে ঢাকা শহরে যানজট কমানোর জন্য সাবওয়ে করবে। আকাশ থেকে পানির ভিতর পর্যন্ত কোটি টাকা উপরে কোন কাজ হলে কমিশন খাওয়ার জন্য ফাইলটা শেখ হাসিনার কাছে চলে যেতে হবে।

শনিবার সন্ধ্যায় নোয়াখালী জেলা শহরের এফপিএবি হল রুমে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি এর প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আ স ম রব বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠন করতে হবে। জাতীয় সরকারের যে দাবি আমরা করিতেছি। এ সরকার জনগণ চায় কী না? প্রয়োজনে গণভোটে যেতে হবে। হতদরিদ্র মানুষের পেটের আগুন নিভছে না। অথচ দেশে সরকার বলে বেড়াচ্ছে জাতি স্বয়ংসম্পূর্ণ।

তিনি বলেন, ঊনি বলতেছে উন্নয়নের গণতন্ত্র। পৃথিবীতে আমি বই পুস্তক খুঁজে কোথাও উন্নয়নের গণতন্ত্র এ শব্দ পাইনি। উন্নয়নের গণতন্ত্র মানে ১০০টাকার কাজ ১লক্ষ টাকা দিয়ে করাবা। সে টাকা চুরি করে বিদেশে পাচার করবা। কানাডাতে বেগমপাড়া করবা। এটার নাম হলো উন্নয়নের গণতন্ত্র।

তিনি বলেন, পৃথিবীর বহু দেশে ন্যায়পাল আছে। আমাদের সংবিধানে ৭২সনের সরকার ন্যায়পালের পবিশন রেখেছে। কিন্তু ন্যায়পাল দেয়নি। কারণ রাষ্ট্রের এ টু জেড একেবারে ভিক্ষুক থেকে শুরু করে রাষ্ট্রপ্রধান পর্যন্ত সবাই ন্যায়পালের কাছে জবাবদিহি করতে হবে। এমন একটি ব্যক্তি আমরা নিয়োগ দেয়নি। ন্যায়পাল নিয়োগ করতে হবে। জাতীয় সরকার বুঝতে হবে। জাতীয় সরকার ছাড়া সমাজের সর্বস্তরের মানুষকে অংশ গ্রহণ করানোর জন্য জাতীয় সরকার ছাড়া কোন বিকল্প ব্যবস্থা নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন