রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

২০ বছরের ক্যারিয়ারে প্রথম ৫ উইকেট!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

লিস্ট ‘এ’ ক্রিকেটে নামের পাশে উইকেট দেড়শর বেশি। কিন্তু এই সংস্করণে একটি অর্জন এতদিন অধরা ছিল এনামুল হক জুনিয়রের। অবশেষে সেই অপূর্ণতা ঘোচালেন তিনি। বাঁহাতি স্পিনারের প্রথম পাঁচ উইকেট শিকারের দিনে মোহামেডানকে গুঁড়িয়ে দিল রূপগঞ্জ টাইগার্স।

গতকাল মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ৭ উইকেটে জিতেছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। প্রতিযোগিতাটির ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের ১৪৩ রান তারা পেরিয়ে যায় ৮২ বল হাতে রেখে। লিগে এই নিয়ে টানা চার ম্যাচ হারল মোহামেডান। ৮ ম্যাচ খেলে তাদের জয় তিনটি। টানা দুই ম্যাচে হারের পর আবার জয়ের স্বাদ পেল রূপগঞ্জ টাইগার্স। ৭ ম্যাচে এটি তাদের চতুর্থ জয়।
মাহমুদউল্লাহ-মোহাম্মদ হাফিজদের দেড়শর আগে আটকে দেওয়ার কারিগর এনামুল ৪১ রানে ৫ উইকেট নিয়ে হন ম্যাচ সেরা। ২০ বছরের ক্যারিয়ারে ১৩৩তম লিস্ট ‘এ’ ম্যাচে এসে পেলেন প্রথম পাঁচ উইকেটের স্বাদ। ৩৫ বছর বয়সী এই ক্রিকেটারের আগের সেরা ছিল ২৬ রানে ৪ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে চার উইকেট নিয়েছেন তিনি ছয়বার।
এদিকে, জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ রানের। উইকেট তিনটি। কাজটা খুব কঠিন না হলেও প্রথম চার বলে তিন রান দিয়ে ম্যাচ জমিয়ে দেন আবু হায়দার রনি। পঞ্চম বলে কোনো রান নিতে পারেননি সিটি ক্লাবের আমিনুর রহমান। মূলত বোলার হিসেবেই স্বীকৃত তিনি। শেষ বলে জিততে তিন রান প্রয়োজন ছিল দলটির। তবে লংঅফের উপর দিয়ে চার মেরেই জয় নিশ্চিত করেন এ তরুণ। গতকাল সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়েছে সিটি ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭০ রান করে ব্রাদার্স। লক্ষ্য তাড়ায় জয় তুলে নিতে শেষ বল পর্যন্ত খেলতে হয় সিটি ক্লাবকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন