বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বালাগঞ্জে শারীরিক প্রতিবন্ধী কিশোরের ওপর অতর্কিত হামলা

বালাগঞ্জ(সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৯:৩৪ এএম

সিলেটের বালাগঞ্জে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন প্রতিবন্ধী কিশোরের সামিরকে (১৬)। তাকে উদ্ধার করে সিলেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছেবানীগাও গ্রামে।

আহত প্রতিবন্ধি সামির উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের বাণীগাঁও গ্রামে শেখ আল মাসুদ সেলিমের ছেলে। আহত সামিকে সিলেট সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় সামির মা তাহেরা আক্তার বাদী হয়ে তিনজনকে অভিযুক্ত করে ৯ এপ্রিল রাতে বালাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-৮। মামলায় অভিযুক্তরা হলেন৷ বাণীগাঁও গ্রামের শেখ বদরুজ্জামানের ছেলে শেখ রাহিম আহমদ, শেখ বাতির মিয়ার ছেলে শেখ বদরুজ্জামান, শেখ সফিকুল রহমানম দুদু সহ অজ্ঞাতনামা কয়েকজন।
স্থানীয় সূত্রে জানা গেছে- বদরুজ্জমানের পরিবার ও সামির পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে ভূমি সংক্রান্ত এবং সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। পূর্ব বিরোধের জের ধরে বদিউজ্জমান ও তার লোকজন সামির পরিবারের ক্ষতি করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

মামলার সুত্রে জানা যায়, শুক্রবার সামি গ্রামের মসজিদে জুমআর নামাজ শেষে বাড়ি ফেরার পথে অভিযুক্তরা সামিরের পথরোধ করে অভিযুক্ত বদরুজ্জামান সামিকে মারপিট করার জন্য তার লোকজনকে নির্দেশ দেন। স্টিলের জেআই ফাইভ দিয়ে সামির মাথায় আঘাত করলে সামি মাটিতে লুটিয়ে পড়লে অভিযুক্তরা দেশীয় অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। সামির চিৎকার শুনে তার মা তাহেরা আক্তার ও স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে সামির স্বজনরা জানিয়েছেন-তার শরীরে মারত্মকভাবে জখম করা হয়েছে। সে এখনও শঙ্কামুক্ত নয়, সেরে ওঠতে অনেক সময় লাগবে।

মামলার বাদী তাহেরা আক্তার বলেন, আমার শারীরিক প্রতিবন্ধী ছেলেকে প্রাণে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে সন্ত্রাসী হামলা করা হয়েছে। দীর্ঘদিন ধরে আমার স্বামীর পরিবারের বেশ কিছু জমি জোর পূর্বক তারা ভোগ-দখল করে আসছে। তারা প্রভাবশালী হওয়ায় আমার স্বামীর পরিবার কোনো ধরনের প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না। প্রতিবাদ করলে আমাদেরকে মামলা-হামলার হুমকি দিয়ে নানাভাবে হয়রানি ও নির্যাতন করা হচ্ছে। আমার স্বামীসহ তার তিন ভাই প্রবাসে থাকেন। বদিউজ্জামান ও তার লোকজনের অব্যাহত হুমকিতে আমার স্বামী ও তার ভাইয়েরা দেশে আসার সাহস পাচ্ছেন না। বর্তমানে আমার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছি। মামলা তুলে নেয়ার জন্য তারা আমাকে চাপ দিচ্ছে। মামলা তুলে না নিলে আমাদেরকে ঘর থেকে বের হতে দেয়া হবে না বলে হুমকি দেয়া হচ্ছে। আমি এর ন্যায় বিচার চাই।
এবিষয়ে বালাগঞ্জ থানার ওসি রমাপ্রসাদ চক্রবর্তী হামলা ও মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার প্রাথমিক তদন্ত করে মামলা নেয়া হয়েছে, অভিযুক্তদের আইনের আওতায় আনতে চেষ্টা অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন