শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশকে বিশ্বকাপ জেতানো কোচ নিয়ে আসছে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ সফরের আগে ঢেলে সাজানো হলো শ্রীলঙ্কার কোচিং প্যানেল। সহকারী কোচ হিসেবে নিয়োগ পেলেন বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো নাভিদ নওয়াজ। পেস বোলিং কোচ হিসেবে ফিরলেন চামিন্দা ভাস। পিয়াল ভিজেতুঙ্গাকে স্পিন বোলিং কোচ ও মনোজ আবেভিক্রমাকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে লঙ্কান বোর্ড। আপাতত আগামী মে মাসের বাংলাদেশ সফরের জন্য দায়িত্ব পেয়েছেন তারা।

উদীয়মান ক্রিকেটারদের সঙ্গে কাজের অভিজ্ঞতায় ঋদ্ধ নওয়াজ এবারই প্রথম কাজ করবেন জাতীয় দলে। সবশেষ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন। তার কোচিংয়ে ২০২০ সালে যুব বিশ্বকাপ জেতে বাংলাদেশ। মিকি আর্থারের বিদায়ের পর শ্রীলঙ্কার প্রধান কোচের জন্য বিবেচনায় ছিলেন নওয়াজ। শেষ পর্যন্ত ইংল্যান্ডের সাবেক কোচ ক্রিস সিলভারউডকে এই দায়িত্বের জন্য বেছে নেয় এসএলসি। শ্রীলঙ্কার হয়ে একটি টেস্ট ও তিন ওয়ানডে খেলা নওয়াজ ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স লেভেল থ্রি কোচিং কোর্স করেছেন। ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত ছিলেন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ। ২০১৪-১৫ মৌসুমে ছিলেন শ্রীলঙ্কার ইমার্জিং দলের ব্যাটিং কোচ।
ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম বাঁহাতি পেসার ভাস এর আগে চারবার শ্রীলঙ্কার পেস বোলিং কোচের দায়িত্ব পালন করেন। ২০১৩ ও ২০১৫ সালের পর ২০১৭ সালে ছিলেন অস্থায়ীভাবে এবং সবশেষ ছিলেন গত বছর। গত ডিসেম্বরে তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি শ্রীলঙ্কা বোর্ড। ফলে ফেব্রুয়ারি-মার্চের ভারত সফরে ছিলেন না তিনি। কয়েক মাস যেতে না যেতেই আবারও তাকে নিয়োগ দিল এসএলসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন