শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাতে যুক্তরাষ্ট্র সফরে গেলেন সেনাপ্রধান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১১:০২ এএম

নয় দিনের সফরে যুক্তরাষ্ট্রে গেলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আমন্ত্রণে তার এই সরকারি সফর বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে।
সোমবার রাতে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হন সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন। আগামী ২৭ এপ্রিল তার ফেরার কথা।
আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফরকালে ২০ থেকে ২২ এপ্রিল পর্যন্ত সেনাবাহিনী প্রধান ওয়াশিংটন ডিসি শহরে পেন্টাগনে মার্কিন সেনাবাহিনীর চিফ অব স্টাফ এবং চিফ অব ন্যাশনাল গার্ডসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা এবং প্রতিরক্ষা সচিবের কার্যালয়ের ঊর্ধ্বতন বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে সাক্ষাৎ করবেন।
এই সফরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে অবস্থিত ‘নিয়ার ইস্ট সাউথ এশিয়া’ সেন্টারের একজন গ্রাজুয়েট হিসেবে জেনারেল শফিউদ্দিনকে প্রতিষ্ঠানটির হল অব ফেম এ অন্তর্ভুক্ত করা হবে ।
সেনাপ্রধানের সেখানে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির উপর একটি গোল টেবিল বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৫ ও ২৬ এপ্রিল সেনাবাহিনী প্রধান জাতিসংঘ সদর দপ্তরে ভারপ্রাপ্ত মিলিটারি অ্যাডভাইজার এবং পুলিশ অ্যাডভাইজারসহ ডিপার্টমেন্ট অব সেফটি অ্যান্ড সিকিউরিটি (ইউএনডিএসএস), ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট (ইউএনডিওএস) এবং ডিপার্টমেন্ট অব পলিটিক্যাল অ্যান্ড পিস বিল্ডিং অ্যাফেয়ার্স (ইউএনডিপিপিএ) এর নেতৃস্থানীয় ব্যক্তিদের সঙ্গেও সাক্ষাৎ করবেন জেনারেল শফিউদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন