শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইউনাইটেডের হট সিটে টেন হাগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১২:২৩ এএম

গুঞ্জনটা অনেক দিন থেকেই ছিল। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হতে যাচ্ছেন আয়াক্স কোচ এরিক টেন হাগ। শেষ পর্যন্ত সে গুঞ্জনই সত্যি হয়েছে। ইউনাইটেডের নতুন কোচ হিসেবে যোগ দিচ্ছেন এ ডাচ কোচ। তবে আগামী মৌসুমের শুরু থেকে রেড ডেভিলদের দায়িত্ব নিবেন তিনি।
গতকাল এক সংবাদ বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বর্তমান অন্তর্র্বতীকালীন কোচ রালফ রাংনিকের স্থলাভিষিক্ত হবেন তিনি। গত নভেম্বরে সাবেক কোচ ওলে গানার সুলশারের কাছ থেকে দায়িত্ব নিয়েছিলেন রাংনিক। পাঁচ মাস না যেতেই নতুন কোচ নিয়োগ দিল দলটি।
অবশ্য রাংনিককে নিয়োগ দেওয়া সময় থেকেই কোচ খুঁজে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। অবশেষে কোচ হিসেবে টেন হাগকে নিশ্চিত করে ক্লাবটি। ২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসন অবসরে যাওয়ার পর পঞ্চম কোচ হিসেবে ম্যানচেস্টারের ক্লাবটিতে আসছেন ৫২ বছর বয়সী এ কোচ। হাগের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে ইউনাইটেড। তবে দুই পক্ষের সম্মতি থাকলে আরও ১২ মাস মেয়াদ বৃদ্ধির সুযোগ রয়েছে। তবে টেন হাগ ডাচ লিগ শেষ হওয়ার পর ইউনাইটেডের কোচ হিসেবে যোগ দিবেন।
টেন হাগকে কোচ হিসেবে পেতে আয়াক্সকে ১.৬ মিলিয়ন পাউন্ড খরচ করতে হচ্ছে ইউনাইটেডকে। জানা গেছে, নিজের সহকারীদের সঙ্গে নিয়েই ইউনাইটেডে আসবেন এ কোচ। এছাড়া আগামী দল বদলে প্রত্যক্ষ ভূমিকাও থাকবে এ কোচের। পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে ডাচ কাপের ফাইনাল শেষেই আয়াক্স থেকে বিদায় নেবেন এ কোচ। লিগেও তার ক্লাব শীর্ষে রয়েছে। পিএসভির থেকে পরিষ্কার ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার পথে আয়াক্স। তবে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোতে পর্তুগিজ ক্লাব বেনফিকার কাছে হেরে যায় দলটি।
এদিকে রাংনিকের অধীনে ইউনাইটেডের অবস্থা খুব একটা ভালো নয়। সব ধরনের প্রতিযোগিতা মিলে শেষ আট ম্যাচে তাদের জয় মাত্র একটি। কদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে তারা। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়াই অনিশ্চয়তার মুখে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন