শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লজ্জার রেকর্ড রোহিতের, মুম্বাইয়েরও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনে আছেন ভারতের অভিজ্ঞ ব্যাটার রোহিত শর্মা। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের সঙ্গী হয়েছে এক অনাকাক্সিক্ষত রেকর্ড। বিশ্বের জনপ্রিয়তম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার তালিকায় তিনি এখন এককভাবে শীর্ষে।

গতপরশু চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মুম্বাইয়ের ম্যাচে ডাক মেরে আউট হন রোহিত। মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্পোর্টস একাডেমিতে তার ইনিংস টেকে কেবল দুই বল। মুকেশ চৌধুরীর বলে মিড-অনে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ দেন তিনি। এবারের আইপিএলে সাত ম্যাচ খেলে এখনও কোনো ফিফটির দেখা পাননি রোহিত। ১৬.২৮ গড়ে সবমিলিয়ে তার রান মাত্র ১১৪।
আইপিএলে সবচেয়ে বেশি ১৪ বার শূন্য রানে সাজঘরে ফিরেছেন রোহিত। এতদিন যৌথভাবে শীর্ষে ছিলেন তিনি। তিনি এককভাবে এক নম্বরে উঠে যাওয়ায় দুইয়ে নেমে গেছেন হরভজন সিং, পার্থিব প্যাটেল, মানদীপ সিং ও পিযুষ চাওলা। তারা সবাই ১৩ বার করে আইপিএলে ডাক মেরেছেন।
রোহিত আইপিএলে এখন পর্যন্ত খেলেছেন মোট ২২০ ম্যাচ। ২১৫ ইনিংসে ৩০.৬১ গড়ে তার নামের পাশে রয়েছে ৫৭২৫ রান। তার স্ট্রাইক রেট ১৩০.৩২। এক সেঞ্চুরির পাশাপাশি ৪০ হাফসেঞ্চুরি করেছেন তিনি।
আইপিএলে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাইয়ের নামও উঠে গেছে অনাকাক্সিক্ষত এক প্রাপ্তিতে। এবারের আসরে নিজেদের প্রথম সাত ম্যাচের সবকটিতে হেরেছে রোহিতের দল। আইপিএলের ইতিহাসে কোনো আসরেই এত বাজে শুরু হয়নি কোনো দলের। প্রথম ছয় ম্যাচ হেরে যৌথভাবে আগের রেকর্ড ছিল দিল্লি ডেয়ারডেভিলস (২০১৩) ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (২০১৯)।
রোহিত ও মুম্বাইয়ের দুর্দশার ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় চেন্নাই জেতে ৩ উইকেটে। মহেন্দ্র সিং ধোনির বিস্ফোরণে ১৫৬ রানের লক্ষ্য পেরিয়ে যায় তারা। নিজস্ব ঢঙে শেষ ৪ বলে ১৬ রানের কঠিন সমীকরণ মিলিয়ে দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন