রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টানা ডাবলে অনন্য শান মাসুদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

কাউন্টি চ্যাম্পিয়নশিপে অভিষেক আসরটা দুর্দান্ত কাটছে শান মাসুদের। ব্যাট হাতে রানের স্রোত বইয়ে চলেছেন টপ অর্ডার এই ব্যাটসম্যান। টানা দুই ইনিংসে ডাবল সেঞ্চুরি করে রেকর্ডের এমন এক পাতায় নাম লেখালেন তিনি, যেখানে নেই পাকিস্তানের আর কেউ।
ইংলিশ কাউন্টিতে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে পরপর দুই ইনিংসে দ্বিশতকের অনন্য কীর্তিটি গতপরশু স্পর্শ করেন মাসুদ। লেস্টারশায়ারের বিপক্ষে ডার্বিশায়ারের হয়ে প্রথম ইনিংসে করেন ২১৯ রান। তার ২৬৮ বল ও ৪০৮ মিনিট স্থায়ী ইনিংসে একটি ছক্কার পাশে চার ২৬টি। আগের ম্যাচে সাসেক্সের বিপক্ষে এক ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে মাসুদ খেলেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে নিজের সেরা ২৩৯ রানের ইনিংস। যেখানে ২৪০ বল খেলে মারেন ২৪টি চার, উইকেটে ছিলেন ৪৫৯ মিনিট।
প্রথম শ্রেণির ক্রিকেটে টানা দুই ইনিংসে ডাবল সেঞ্চুরি করা পাকিস্তানের দ্বিতীয় ব্যাটসম্যান মাসুদ। সেই ১৯৭৮ সালে বিসিসিপি প্যাট্রন ট্রফিতে আরশাদ পারভেজ খেলেছিলেন ২৪৩ ও ২৩৬ রানের ইনিংস। ৮৯ বছর আগে এশিয়ার কোনো ব্যাটসম্যান কাউন্টি ক্রিকেটে টানা দুই ইনিংসে দ্বিশতক করেছিলেন। ১৯৩৩ সালে উস্টারশায়ারের হয়ে ২৩১ ও ২২৪ রানের ইনিংস খেলেছিলেন অবিভক্ত ভারতের নওয়াব ইফতিখারউদ্দিন।
লর্ডসে চলতি আসরে ডার্বিশায়ারের প্রথম ম্যাচে মাসুদ দুই ইনিংসে করেন ৯১ ও ৬২ রান। সঙ্গে পরের দুই ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি মিলিয়ে এখন পর্যন্ত চার ইনিংস খেলে তার রান ১৫৭.৭৫ গড়ে ৬১১। ২০২১ সালের জানুয়ারিতে পাকিস্তানের হয়ে ২৫ টেস্টের সবশেষটি খেলেছেন মাসুদ। কাউন্টিতে দারুণ এই পারফরম্যান্সে জাতীয় দলে ফেরার দাবি ৩২ বছর বয়সী এই ওপেনার জানিয়ে রাখছেন ভালোভাবেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন