শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডানকে রুখে দিল রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অপেক্ষাকৃত দূর্বল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে জয় নিয়েই মাঠ ছাড়লো শিরোপা প্রত্যাশী ঢাকা আবাহনী লিমিটেড। অন্যদিকে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে বড় জয় তুলে নিল সাইফ স্পোর্টিং ক্লাব। এছাড়া মোহামেডান স্পোর্টিং ক্লাব-শেখ রাসেল ক্রীড়া চক্র এবং চট্টগ্রাম আবাহনী-রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির ম্যাচটি ড্র হয়েছে।

গতকাল বিকালে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ঢাকা আবাহনী শুরুতে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪-৩ গোলে মুক্তিযোদ্ধাকে হারিয়ে পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে। বিজয়ী দলের স্থানীয় ফরোয়ার্ড রাকিব হোসেন দু’টি এবং কোস্টারিকার ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল অগাস্তো একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে জাপানী ফরোয়ার্ড মিসায়া দু’টি ও মিডফিল্ডার সোমা ওতানী একটি করে গোল করেন। ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও ৩৫ মিনিটে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। এসময় পেনাল্টি থেকে গোল করেন মিসায়া (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে যায় মুক্তিযোদ্ধা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ায় তারা। ম্যাচের ৫০ মিনিটে কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাবের পাসে বল পেয়ে মুক্তির পক্ষে দ্বিতীয় গোল করেন জাপানী মিডফিল্ডার সোমা ওতানী (২-০)।
দুই গোলে পিছিয়ে থাকলেও ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেস্টা চালায় ঢাকা আবাহনী। অবশেষে সাফল্য দেখা দেয়। ৬৪ মিনিটে কলিন্দ্রেস গোল করে ব্যবধান কমান (১-২)। পরের মিনিটেই রাকিবের গোলে সমতায় ফেরে আবাহনী (২-২)। ম্যাচের ৬৯ মিনিটে রাকিব আরেকটি গোল করলে এগিয়ে যায় ঢাকার আকাশী-হলুদরা (৩-২)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৭৫ মিনিটে চতুর্থ গোলের দেখা পায় বিজয়ী দল। এসময় আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল অগাস্তো গোল করলে ব্যবধান দাঁড়ায় ৪-২। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩মিনিট) মুক্তিযোদ্ধার মিসায়া পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করলেও দলের হার এড়াতে পারেননি (৩-৪)। এই জয়ে ১২ ম্যাচে ২৫ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয় স্থানে ঢাকা আবাহনী। সমান ম্যাচে মুক্তিযোদ্ধা ৭ পয়েন্ট নিয়ে আছে এগারোতম স্থানে।
একই দিন রাজশাহীর শহীদ স্মৃতি স্টেডিয়ামে পুলিশ এফসিকে বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। তারা ৬-১ গোলের জয় তুলে নেয়। সাইফের পক্ষে উজবেকিস্তানের মিডফিল্ডার আসরোর দু’টি, নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফোন সানডে, এমেকা, স্থানীয় ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম ও সাজ্জাদ হোসেন একটি করে গোল করেন। পুলিশের হয়ে এক গোল শোধ দেন আইভরি কোস্টের মিডফিল্ডার ডেজে ম্যাক্সিমিন। এই জয়ে ১২ ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চম স্থানে উঠলো সাইফ। সমান ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া পুলিশের অবস্থান সাতে।
এছাড়া বসুন্ধরা কিংস অ্যারেনায় লিগের আরেক ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-১ ব্যবধানে রুখে দিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। এই ড্রতে ১২ ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠ স্থানে নেমে গেল মোহামেডান। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রাসেল রইল অষ্টম স্থানেই। এদিন সিলেট জেলা স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী গোলশূন্য ড্র করেছে রহমতঞ্জের বিপক্ষে। এই ড্রতে শিরোপা লড়াই থেকে আরও পিছিয়ে পড়লো চট্টগ্রাম আবাহনী। ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তারা আছে চতুর্থ স্থানে। সমান ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে রহমতগঞ্জের অবস্থান নয়ে।

এক নজরে ফল
আবাহনী ৪-৩ মুক্তিযোদ্ধা
শেখ রাসেল ১-১ মোহামেডান
সাইফ স্পোর্টিং ৬-১ পুলিশ
চট্ট. আবাহনী ০-০ রহমতগঞ্জ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন