বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদে নিরাপদে ঘরমুখো যাত্রী পারাপারে শিমুলিয়া ঘাটে বিশেষ আইনশৃঙ্খলা সভা

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৫:০৩ পিএম

গতকাল মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদে পারাপার নিশ্চতকরণে বিশেষ আইনশৃঙ্খলা হয়


আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ফেরিঘাটে দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের নিরাপদে পারাপার নিশ্চিতকরণে বিশেষ আইনশৃঙ্খলা সভা হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে শিমুলিয়া ড্রেজার বেইজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট শীলু রায়ের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের, বিআইডব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম, শিমুলিয়া ঘাটের বন্দর কর্মকর্তা সাহাদাত হোসেন, শিমুলিয়া ফেরিঘাটের ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর জিয়াউল হায়দার, পদ্মা সেতুর উত্তর থানার ওসি আলমগীর হোসাইন,মাওয়া নৌপুলিশ স্টেশনের পরিদর্শক আবু তাহের মিয়া, ঢাকা-মাওয়া সড়কে চলাচলকারী গাঙচিল পরিবহন মালিক সমিতির সভাপতি রুহুল আমিন মোড়ল ও ইলিশ পরিবহনের এমডি আলী আকবর হাওলাদার প্রমুখ।

বক্তারা এই ঈদে ঘরমুখো যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে বেশকিছু পরামর্শ ও নির্দেশনা দেন। এগুলো হচ্ছে-২৭ এপ্রিল (আগামীকাল বৃহস্পতিবার) থেকে ফেরিতে পিকআপ পারাপার বন্ধ রাখা, ফেরির সিরিয়াল ঠিক রেখে যানবাহন পারপার করা, ফেরিঘাট এলাকা, ফেরি ও লঞ্চে যাত্রীদের মাইকিং করে সতর্কতামূলক বার্তা প্রচার করা, ফেরিঘাট থেকে লঞ্চ ও স্পিডবোটে অতিরিক্ত যাত্রী বোঝাই না করা, যানবাহনগুলোতে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় না, দুর্ঘটনা হলে উদ্ধারকারী জাহাজ রুস্তমকে প্রস্তুত রাখতে হবে, মহাসড়কে রেকার ব্যবস্থা রাখা। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন