বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়নদের উড়িয়ে দিল মাশরাফি-সাকিবরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

শেখ জামাল ধানমন্ডি আগের ম্যাচ যদি হারত তাহলে এই ম্যাচ পরিণত হতো অলিখিত ফাইনালে। আগের ম্যাচেই শিরোপার ফায়সালা হয়ে যাওয়ায় তাই এদিন দুলের লড়াই ছিল অনেকটা নিয়মরক্ষার। তাতে আল-আমিন হোসেনের তোপে চ্যাম্পিয়ন শেখ জামালকে গুঁড়িয়ে আসর শেষ করল লিজেন্ডস অব রূপগঞ্জ।
গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাশরাফি মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জ জিতেছে ৮ উইকেটে। আগে ব্যাটিং পেয়ে পেসার আল-আমিনের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ১১৬ রানে আটকে যায় শেখ জামাল। ৩১ রানে ৬ উইকেট নেন আল-আমিন। ২৪.৫ ওভার বাকি থাকতে ওই রান টপকে লিজেন্ডস জিতে যায় অনায়াসে। এতে করে ২২ পয়েন্ট নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দুই নম্বর জায়গাটা নিশ্চিত করল মাশরাফি-সাকিব আল হাসানদের দল। ২৪ পয়েন্ট নিয়ে আগেই শিরোপা উঠে গেছে শেখ জামালের ঘরে।
টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠিয়ে চেপে ধরে লিজেন্ডস। দ্বিতীয় বলেই সৈকত আলিকে তুলে নেন আল-আমিন। পরের বলে তিনি জহুরুল ইসলামকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগান। অধিনায়ক ইমরুল কায়েস এক প্রান্ত আগলে রেখে দলকে টানছিলেন। মুশফিকুর রহিম ছিলেন জড়সড়ো। এই দুজনের ৬২ রানের জুটি থামে মুশফিকের বিদায়ে। ৪৮ বলে ২৫ করা মুশফিককে এলবিডব্লু করে ফেরান মাশরাফি। ঠিক ফিফটি স্পর্শ করেই রান আউট হন ইমরুল। আগের ম্যাচের হিরো নুরুল হাসান সোহান এদিন ছিলেন মলিন। ৪০ বলে ১৫ রান করে তিনিও শিকার আল-আমিনের। এই ডানহাতি পেসার টেল এন্ডারদের দ্রুত মুড়ে দেন জামালের ইনিংস। আল-আমিন ছাড়াও ভারতীয় চিরাগ জানি ২৬ রানে নেন ২ উইকেট। মাশরাফি ২১ রানে পান ১ উইকেট। সাকিব ৫ ওভার বল করে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।
১১৭ রান তাড়ায় তেমন কোন সমস্যাই হয়নি লিজেন্ডসের। ২৫ বলে ১৪ করে পারভেজ রসুলের শিকার হন ইরফান শুক্কুর। সাব্বির রহমানও ৩৩ বলে ৩৬ করে বিদায় নেন পারভেজের বলে। রকিবুল হাসান ৭৯ বলে ৪০ ও নাঈম ইসলাম মাত্র ১৪ বলে ২৩ করে ঝটপট খেলা শেষ করে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন