রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৯:২৪ এএম

ঈদ যাত্রায় বিভিন্ন সড়কে তীব্র যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষ। সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে মহাসড়কের নলকা সেতু এলাকায় এই যানজটের শুরু হয়, যা ধীরে ধীরে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পর্যন্ত বিস্তৃত হয়। এর ফলে ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো যাত্রীরা।

যানজটের কারণে সকাল থেকে উত্তরবঙ্গ ও ঢাকামুখী লেনে দাঁড়িয়ে আছে হাজারোও যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের মাত্রা আরও বাড়তে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষ। বিশেষ করে নারী ও শিশুদের অবস্থা বেশি খারাপ। যানজটে আটকে থাকা হানিফ পরিবহনের যাত্রী রাসেল জানান, সকালে বাড়ি পৌঁছবো বলে রাতে গাড়িতে উঠেছি। ভেবেছিলাম যানজট হয়তো তেমনটা পাবো না। কিন্ত নলকা এলাকা পার হতেই ঘাম ছুটছে। বাসে বসে থাকতে থাকতে একেবারে ক্লান্ত হয়ে গেছি। কখন বাড়ি ফিরবো বলতে পারছি না।

দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকায় শিশুরা বেশি অস্বস্তিতে আছে। গরমে তাদের শরীর সেদ্ধ হয়ে গেছে। অভিভাবকদের অনেকে হাতপাখা দিয়ে বাতাস করলেও অনেকে পাখা না আনায় তাদের সন্তানদের কষ্ট হচ্ছে। দীর্ঘ সময় গাড়িতে বসে থাকায় ক্লান্ত হয়ে কেউ কেউ বাস থেকে সড়কে নেমে পায়চারী করছেন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী জানান, বৃহস্পতিবার রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। মহাসড়কের কিছু পয়েন্টে থেমে থেমে যানজটের সৃষ্টিও হচ্ছিল। মহাসড়কের পাচলিয়া, ঝাঐল ওভারব্রিজ, মফিজমোড় ও কোনাবাড়ি এলাকায় মহাসড়ক কিছুটা সরু হওয়ায় শুক্রবার সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সেতু গোলচত্বর এলাকা থেকে নলকা পর্যন্ত ১৫ কিলোমিটার মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ তৎপরতা চালাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps