শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জেলেনস্কি যুদ্ধ চেয়েছিলেন, জানালেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ৬:৫৩ পিএম

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি তার দেশকে যুদ্ধে নিক্ষেপ করতে আগ্রহী ছিলেন।

‘তিনি যুদ্ধ চেয়েছিলেন। যদি তিনি যুদ্ধ না চাইতেন, তবে তিনি আরও একটু আলোচনা করতেন,’ দা সিলভা, যিনি ২০০৩-২০১০ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, বুধবার প্রকাশিত টাইম ম্যাগাজিনকে দেয়া একটি সাক্ষাতকারে এ কথা বলেছিলেন।

দা সিলভা বলেন, পশ্চিমারা জেলেনস্কিকে উৎসাহিত করছে। ‘তিনি মনে করেন তিনি আপনার কেকের চেরি। আমাদের একটি গুরুতর কথোপকথন করা উচিত, ঠিক আছে, আপনি একজন ভালো কৌতুক অভিনেতা ছিলেন। তবে আসুন আমরা আপনাকে টিভিতে দেখানোর জন্য যুদ্ধ না করি,’ সাবেক প্রেসিডেন্ট বলেছিলেন।

দা সিলভা বলেছিলেন যে, তিনি ইউক্রেনের প্রেসিডেন্টকে জানেন না তবে তিনি মনে করেন যে তিনি অদ্ভুত আচরণ করছেন। ‘মনে হচ্ছে তিনি সেই দৃশ্যের অংশ। তিনি সকাল, দুপুর এবং রাতে টেলিভিশনে আছেন। তিনি যুক্তরাজ্যের পার্লামেন্টে, জার্মান পার্লামেন্টে, ফরাসি পার্লামেন্টে, ইতালির পার্লামেন্টে, যেন তিনি একটি রাজনৈতিক প্রচারণা চালাচ্ছেন। আলোচনার টেবিলে থাকা উচিত,’ ব্রাজিলিয়ান রাজনীতিবিদ বলেছেন। তিনি বলেছেন, ‘মানুষ পুতিনের বিরুদ্ধে ঘৃণা জাগিয়ে তুলছে। এতে কিছু সমাধান হবে না! আমাদের একটি চুক্তিতে পৌঁছাতে হবে।’ সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Akhter Hossain Raju ৭ মে, ২০২২, ১২:০৮ এএম says : 0
ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লইজ ইনাসিও লুলা দা সিলভা-কে ধন্যবাদ না দিয়ে পারছিনা, এ যাবৎ কালের মধ্যে সবচেয়ে দামী একটি মন্তব্য করেছেন তিনি। ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি অব্যই যুদ্ধ চেয়েছিলেন। জেলেনস্কি একটু বুদ্ধিমত্তার পরিচয় দিলে এই যুদ্ধ কখনো হত না। জেলেনস্কির অতি আখাংকার কারনে এই যুদ্ধ সংগঠিত হয়েছে। একজন কৌতুক অভিনেতা থেকে হটাৎ রাজনৈতিক নেতা হয়ে যাওয়াতে আজ ইউক্রেনের এই দশা হয়েছে। জেলেনস্কির ভূলের জন্য ইউক্রেন ১০০ বছর পিছনে চলে গিয়েছে। আমেরিকা এবং ন্যাটো হল একটা গুন্ডা সংগঠন, এই সংগঠন যাকে ভাল লাগবে তার যত অপরাধই হোক সেটা অপরাধ মনে হবে না, আর যাকে ভালো লাগবেনা তার অপরাধ না হলেও সে হবে টেররিস্ট। কয়েকদিন আগে পোপ বলেছিলেন আমেরিকা এবং ন্যাটোর অতি বারাবারির কারনে এই যুদ্ধ সংগঠিত হয়েছে। আমেরিকা অত্যন্ত একটি মিথ্যাবাদী দেশ আর ন্যাটো হল আমেরিকার হাতের পুতুল, জেলেলস্কি সেই পুতুল হতে যেয়ে ইউক্রেনকে দংশ করে দিয়েছে এজন্য জেলেনস্কির বিচার হওয়া দরকার আগে। হিন্দি একটি প্রবাদ হল "তোম লরতে রও আম হে তোমারা সাত" । প্রেসিডেন্ট পুতিন যেটা কেরেছে সেটা ১০০% ঠিক, আমেরিকা এবং ন্যাটোর গুন্ডাগিরির এই মুহুর্তে এই ধরনের একটি জওয়াব দেওয়ার দরকার ছিল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন