সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আইপিএলে দশকের দ্রুততম উমরান

ঘণ্টায় ১৫৬.৯ কি.মি.!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০১ এএম

এই তো, দিন দশেক আগের কথা। আইপিএলে এক ম্যাচে উইকেট নেওয়ার পর উমরান মালিক বলেছিলেন, ‘আশা করি, একদিন ঘণ্টায় ১৫৫ কিলোমিটার গতিতে বল করতে পারব।’ তরুণ ভারতীয় ফাস্ট বোলারের সেই ‘একদিন’ চলে এলো খুব দ্রুতই। ১৫৫ ছাড়িয়ে তার বলের গতি স্পর্শ করল প্রায় ১৫৭! সানরাইজার্স হায়দরাবাদের পেস সেনসেশন গড়লেন আইপিএলে গতির রেকর্ড।
এবারের আইপিএলে ১৫০ কিলোমিটার গতি নিয়মিতই ছাড়িয়ে যাচ্ছিলেন উমরান। গতির ঝড়ে তিনি এবার তোলপাড় ফেলে দিয়েছেন আইপিএলে। তাকে এখনই ভারতের টি-টোয়েন্টি দলে দেখতে চাওয়া লোকের সংখ্যাও কম নয়। সেই দলে আছেন বিশ্বক্রিকেটের অনেক বিশেষজ্ঞও। সেই উমরান এবার গতির তোড়ে শুধু নিজেকে নন, ছাড়িয়ে গেলেন আইপিএলে গত ১০ বছরে সবাইকে। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বৃহস্পতিবার দ্বাদশ ওভারে তার একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৫৪.৯ কিলোমিটার। অল্পের জন্য তখন ১৫৫ ছুঁতে না পারলেও ইনিংসের শেষ ওভারে ছাড়িয়ে যান অনেকটা ব্যবধানে। এবার তার একটি বলের গতি ১৫৬.৯ কিলোমিটার!
আইপিএলে প্রথম চার আসরের বলের গতির হিসাব সব সংরক্ষিত নেই। ২০১২ সাল থেকে এবারের আসর পর্যন্ত সবচেয়ে গতিময় ডেলিভারিটি করেছিলেন আনরিক নরকিয়া। ২০২০ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলারের একটি বলের গতি ছিল ১৫৬.২ কিলোমিটার। এবার নরকিয়াকে স্বাক্ষী রেখেই তার দলের বিপক্ষে আরও গতিময় ডেলিভারি করলেন উমরান। পরের ডেলিভারিতে আবার ১৫৫ ছাড়িয়ে উমরান করেন ১৫৫.৭ কিলোমিটার গতির ডেলিভারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps