শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অনিরাপদ সড়কের কারণে নিহতদের পরিবারের কাছে আনন্দের ঈদ হয়েছে শোকাবহ: জিএম কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ৫:২৪ পিএম | আপডেট : ১০:১৩ এএম, ৮ মে, ২০২২

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের


অর্ধ শতাব্দীতেও সড়ক পথ নিরাপদ হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, প্রতিদিনই সড়কে অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে। দেশে সড়ক দুর্ঘটনারোধে কার্যকর কোনো পদক্ষেপ নেই বললেই চলে। অনিরাপদ সড়কের কারণে নিহতদের পরিবারের কাছে আনন্দের ঈদ হয়েছে শোকাবহ।শনিবার (৭ মে) এক সংবাদ বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, প্রতিদিনই সড়কে মানুষের প্রাণ যাবে, এটাই যেন স্বাভাবিক। রোড সেফটি ফাউন্ডেশনের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে ১ থেকে ৫ মে পর্যন্ত ১১২টি সড়ক দুর্ঘটনায় ১৩৯ জনের মৃত্যু হয়েছে বলে উল্লেখ করেন জাপা চেয়ারম্যান। তিনি বলেন, এরমধ্যে ৫৬ জনই মোটরসাইকেল আরোহী। আর ২৫ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ১৭৮টি সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৪৯ জনের। এরমধ্যে মোটরসাইকেল আরোহী ছিলেন ৯৭ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অসংখ্য মানুষ।

জাপা চেয়ারম্যান আরও বলেন, প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে তাদের। প্রতিদিন এমন মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনতে চায় না দেশের মানুষ। বিবৃতিতে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের আরও উদ্যোগী হতে হবে। সড়ক দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন