রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ঢাকায় শ্রীলঙ্কা ক্রিকেট দল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ৫:০৯ পিএম

শঙ্কা দূর করে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। এক ঘণ্টা দেরিতে আজ (রোববার) দুপুর ১২.১৫ মিনিটের দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে শ্রীলঙ্কা দলকে বহনকারী বিমানটি।

তীব্র অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকটে দিশেহারা শ্রীলঙ্কা। নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও পণ্যসামগ্রীর তীব্র ঘাটতির ফলে বেশ বিপাকে পড়েছে দ্বীপ দেশটি। বিপর্যয়ে পড়া শ্রীলঙ্কার ক্ষমতাসীন প্রেসিডেন্টের নেতৃত্বাধীন জোট সরকারে ভাঙন ধরেছে। জোট থেকে বেরিয়ে যাচ্ছেন সংসদ সদস্যরা। দেশটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। সব মিলিয়ে প্রশ্ন তৈরি হয়, শেষ মুহূর্তে বাংলাদেশ সফরে আসবে তো লঙ্কানরা?

সে শঙ্কা উবে গেছে দিমুথ করুণারত্নের নেতৃত্বে শ্রীলঙ্কার ১৮ সদস্যের টেস্ট দল বাংলাদেশে পা দেওয়ায়। সকাল সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছানো কথা থাকলেও এক ঘণ্টা দেরিতে পৌঁছে তারা। বিমানবন্দর থেকে সোজা টিম হোটেলে উঠবে সফরকারীরা। আজ সেখানে তাদের করোনাভাইরাস পরীক্ষা হওয়ার কথা আছে। পরীক্ষার ফল নেগেটিভ সাপেক্ষে ৯ আর ১০ মে অনুশীলনে নামবে তারা।

আগামী ১১ ও ১২ মে বিকেএসপিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল। যেখানে তাদের প্রতিপক্ষ বিসিবি একাদশ।

বাংলাদেশ আর শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যেখানে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সিরিজ শেষ করে ২৮ মে দুপুর ১২.৫৫টায় বাংলাদেশ ছাড়বে সফরকারীরা।

এক নজরে বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার ১৮ সদস্যের স্কোয়াড-

দিমুথ করুণারত্নে, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps