শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

সোনা জয়ের স্বপ্ন আরচ্যারদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০০ এএম

এশিয়া কাপ আরচ্যারিতে এখন দুই সোনা জয়ের স্বপ্ন দেখছে লাল-সবুজরা। গতকাল ইরাকের সোলেমানিয়ায় আসরের রিকার্ভ পুরুষ ও নারী দলগত ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ জাতীয় আরচ্যারি দল। দুই ইভেন্টের ফাইনালেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। জিততে পারলেই সোনার হাসি দেখা যাবে রোমান সানা, দিয়া সিদ্দিকীদের মুখে। হারলে রৌপ্য নিয়েই সন্তুষ্ট থাকতে হবে তাদের।
রিকার্ভ পুরুষ ইভেন্টের প্রথম রাউন্ডে বাংলাদেশ বাই পায়। পরবর্তী রাউন্ডে স্বাগতিক ইরাকের বিপক্ষে সরাসরি ৬-০ সেটে জেতেন রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও আলিফ আবদুর রহমান। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ইরান। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই পর্বে রোমানরা ৫-৪ সেটে ইরানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন। অন্যদিকে নারী দলগত ইভেন্টে দিয়া সিদ্দিকীরা প্রথম পর্বে মুখোমুখি হন স্বাগতিক ইরাকের। বাংলাদেশের নাসরিন আক্তার, দিয়া সিদ্দিকী ও বিউটি রায় স্বাগতিক আরচ্যারদের ৬-০ সেটে এবং পরের পর্বে উজবেকিস্তানের বিপক্ষে ৫-১ সেটে জিতে ফাইনালে ওঠেন। দলগত ইভেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামীকাল। রিকার্ভ মিশ্র দ্বৈতে রোমান সানা ও নাসরিন আক্তার ৫-৩ সেটে হেরে যান কাজাখস্তানের কাছে।
এদিকে কম্পাউন্ড পুরুষ ও নারী দুই ইভেন্টে বাংলাদেশ বাই পেয়ে সরাসরি সেমিফাইনালে খেলবে। নারী ও পুরুষ দুই দলই মোকাবেলা করবে কাজাখস্তানকে। তাদেরকে হারাতে পারলে এই দুই ইভেন্টেরও ফাইনালেও খেলবে বাংলাদেশ। রিকার্ভ ও কম্পাউন্ডের বিভাগের ব্যক্তিগত ইভেন্টের খেলা হবে আজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন