শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করল যাত্রী কল্যাণ সমিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১:৩৬ পিএম

মন্ত্রণালয়ের কাজে 'স্ত্রীর অনৈতিক' নির্দেশনা দেওয়ার দায়ে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের পদত্যাগের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এসব দাবি জানান।

এ ছাড়া তাদের দাবির মধ্যে রয়েছে- মন্ত্রণালয় ও দপ্তরগুলোর মন্ত্রীর স্ত্রীদের বেপরোয়া হস্তক্ষেপ ও বেআইনি নির্দেশনা, তদবির বাণিজ্য বন্ধ করা, টিকিটবিহীন যাত্রী হিসেবে রেল ভ্রমণরত মন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী টিটিই শফিকুল ইসলামের বরখাস্ত আদেশ প্রত্যাহার করে সপদে পুনর্বহাল করার দাবিও জানিয়েছে সংগঠনটি।
গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে মোজাম্মেল হক চৌধুরী বলেন, 'দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষণা দিয়ে ক্ষমতাসীন সরকারের প্রধানমন্ত্রী দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে যেখানে প্রতিনিয়ত যুদ্ধ করছেন। সেখানে কিছু কিছু মন্ত্রীর স্ত্রীদের অবৈধ আদেশ-নির্দেশ পালনের ফলে বিভিন্ন দপ্তরের কাজে অনিয়ম-দুর্নীতি এখন আকাশচুম্বী। দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীরা মন্ত্রীর স্ত্রীদের পৃষ্ঠপোষকতায় ৮-১০ বছর ধরে সপদে থেকে টাকার কুমিরে পরিণত হচ্ছে। এতে অনেক দপ্তর এখন আমলাদের হাতে জিম্মি। ফলে যোগাযোগ সেক্টরে সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর ব্যয় বেড়ে যাচ্ছে। জনগণের টাকা লুটপাট চলছে।'
রেলপথ মন্ত্রণালয়ের মতো একটি কচ্ছপ গতির মন্ত্রণালয়ে যেখানে একটি জনবান্ধব সিদ্ধান্ত নিতে বছরের পর বছর ফাইল আটকা থাকে উলেস্নখ করে তিনি বলেন, সেখানে অফিস খোলার সঙ্গে সঙ্গে অর্থাৎ সকাল ১০টায় একজন কর্তব্যরত টিটিইকে কিভাবে বরখাস্ত করা হলো, দরখাস্ত কোন সময় গ্রহণ করা হলো, কখন যাচাই-বাছাই করা হলো, কে এই অভিযোগ রিসিভ করল, কে বরখাস্তের আদেশ অনুমোদন করল তা আমরা জানতে চাই।
প্রসঙ্গত, রেলমন্ত্রীর 'আত্মীয় পরিচয়' দিয়ে বিনাটিকিটে ট্রেনে ভ্রমণ করায় গত ৪ মে রাতে ঈশ্বরদী থেকে ঢাকাগামী আন্তঃনগর 'সুন্দরবন এক্সপ্রেস'-এর তিন যাত্রীকে জরিমানা করেছিলেন টিটিই শফিকুল। কিন্তু রেলমন্ত্রীর স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পরদিন তাকে সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন