রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘরের মাঠে বাংলাদেশকে সমীহ ম্যাথিউসের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০১ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে ২২ টেস্ট খেলে কেবল একটিতে জিততে পেরেছে বাংলাদেশ। পরিসংখ্যান এরকম একপেশে হলেও মাঠের লড়াইয়ে যে অপেক্ষা করছে ভিনড়ব চ্যালেঞ্জ তা জানেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। শ্রীলঙ্কার এই অভিজ্ঞ ব্যাটার মনে করেন, ঘরের মাঠে শক্তিশালী বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার বোকামী করতে চায় না তারা।
আগের দিন দুপুরে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসে লঙ্কানরা। কলম্বোতে বিমান ধরার আগে স্থানীয় গণমাধ্যমে ম্যাথিউস জানান, সম্ভাব্য সেরা ক্রিকেট খেলা ছাড়া বাংলাদেশকে হারানো সম্ভব না। গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রথম অনুশীলনের পর এই অভিজ্ঞ অলরাউন্ডারের দেয়া বক্তব্যেও ছিল একই সুর, ‘আমার মনে হয় বাংলাদেশ খুবই শক্তিশালী দল। তাদের যদি হালকা ভাবে নেওয়া হয় তাহলে বোকামী হবে। বাংলাদেশকে হারাতে হলে আমাদেরকে ‘এ’ গেইম খেলতে হবে, এবং পারফর্ম করতে হবে। আমাদের মেধা ও দক্ষতা আছে। এসব নিয়ে নামতে হবে এবং পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। আমি নিশ্চিত আমরা তা করব।’ দলের সঙ্গে আসেননি অধিনায়ক দিমুথ করুনারতেড়ব ও পেসার চামিকা করুনারতেড়ব। ইংলিশ কাউন্টিতে সাসেক্সের বিপক্ষে ইয়র্কশায়ারের চলমান ম্যাচের পর গতকালই দলে যোগ দিয়েছেন তিনি। আইপিএলে থাকা চামিকা মুম্বাই থেকে যোগ দিয়েছেন একই দিন। বোলিং আক্রমণে অনভিজ্ঞতা থাকলেও লঙ্কানদের ব্যাটিং লাইনআপ বেশ অভিজ্ঞ। ম্যাথিউস নিজেদের ভারসাম্যপূর্ণ দেখলেও প্রতিপক্ষ নিয়ে বারবারই দিলেন সতর্কবার্তা, ‘আমাদের স্কোয়াড খুব ভাল। যেটা বললাম পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। বাংলাদেশকে হারাতে খুবই ভাল খেলতে হবে, বিশেষ করে নিজেদের মাঠে তারা খুবই ভাল দল। তারা ভাল খেলছে, জায়ান্ট দলদেরও হারিয়েছে। কাজেই সেরা খেলার বিকল্প নেই।’
আজ থেকে বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুদিনের ম্যাচ খেলবে তারা। এরপরই প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে উড়াল দেবে লঙ্কানরা। বাংলাদেশ দল চলে গেছে আগের দিনই। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ২৩ মে মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ১৬.৬৬ শতাংশ পয়েন্ট নিয়ে ৯ দলের মধ্যে আটে আছে বাংলাদেশ। ৫০ শতাংশ পয়েন্ট পেয়ে শ্রীলঙ্কা আছে পাঁচে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন