বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দিবালার জোড়া গোল, জুভেন্টাসের দশে দশ!

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুই দলই এখন নিজেদের খুঁজে ফিরছে লিগজুড়ে। ভাগ্যগুনে শুরুটা অবশ্য মন্দ ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। কিন্তু কয়েক ম্যাচ পরেই ভোল পাল্টাতে থাকে। আর রিভারপুল এই ছন্দে ফেরে, তো আবার একের পর এক হোচট। তবুও ‘রেড ডার্বি’ বলে কথা। থবে অনফিল্ডের যতটুকু উত্তাপ ছড়ানোর কথা তা ছড়ালো কই। যদিও ওয়েন রুনি রেকর্ড গোলে হেরে গেছে স্বাগতিকরা। এটাও ঠিক, পুরো ম্যাচে রুনির ঐ শটটিই ছিল গোল বরাবর রেড ডেভিলদের একমাত্র শট। ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে এদিন রুনি করেন তার ১৭৬তম গোল। প্রিমিয়ার লিগের ইতিহাসে একক ক্লাবের হয়ে যা সর্বোচ্চ গোলের রেকর্ড। ১৭৫ গোলের আগের রেকর্ডটি ছিল সাবেক আর্সেনাল ফরোয়ার্ড থিয়েরি হেনরির।
মাঠের লড়াইয়ে এগিয়ে থাকলেও রুনির শেষ দিকের গোলে হারতে হয় লিভারপু কে। কোচ জার্গেন ক্লপের কন্ঠে তাই হতাশার প্রকাশÑ ‘ম্যান ইউ’কে আমি খুব বেশি সুযোগ তৈরী করতে দেখিনি এবং আমরাও পারিনি। এটা অবশ্যই হতাশার। এমন একটা ম্যাচ আমরা হেরেছি, যেটা হারা উচিত ছিল না।’ এমন জয়ে খুশি তো হবেনই লুইস ফন গাল, সাথে তার আত্মবিশ্বাসটাও এখন তুঙ্গে। কোচের কন্ঠে ‘ম্যানচেস্টার ইউনাইটেড এখনো শিরোপা জিততে পারে’ তো তারই বহিঃপ্রকাশ। তার জন্যে অবশ্য এখনো অনেক অপেক্ষা, তবে আপাতত এই জয়ে এক ধাপ ওপরে উঠেছে তার দল। ২২ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে তার দল। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে আগের অবস্থানেই (৯) আছে লিভারপুল।
লিগের অপর ম্যাচে স্টোকের মাঠে গোলশূন্য ড্র করেছেও পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে আর্সেনাল। এ নিয়ে টানা দুই ম্যাচ ড্র করল আর্সেন ওয়েঙ্গারের দলটি। ২২ ম্যাচ শেষে লেস্টারের (৪৪) সমান পয়েন্ট হলেও গোল ব্যবধান এগিয়ে রেখেছে গানারদের। এক পয়েন্ট কম নিয়ে ৩য় স্থানে ম্যানচেস্টার সিটি।
ওদিকে সিরি আ লিগে ছুটেই চলেছে জুভেন্টাস। মৌসুমের শুরুর ব্যর্থতা কাটিয়ে টানা দশম জয় তুলে নিয়েছে মেসিমিলিয়ানো অ্যালেগ্রির দলটি। পরশু রাতে উদিনেসির বিপক্ষে জুভদের জয়টি ছিল ৪-০ গোলের। জোড়া গোল করে এদিনের ম্যাচের নায়ক আর্জেন্টাইন তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা। বাকি গোল দুটি করেন সামি খেদিরা ও অ্যালেক্স সান্দ্রো। এই জয়ে ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে লিগের ২য় স্থানে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে নাপোলি। আগের রাতে আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুইনের জোড়া গোলে সোসুলুকে ৩-১ গোলে হারায় নাপোলি। ৪০ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে ইন্টার মিলান।

এক নজরে ফল
লিভারপুল ০-১ ম্যান ইউ
স্টোক ০-০ আর্সেনাল
ইতালিয়ান সিরি আ লিগ
উদিনেসি ০-৪ জুভেন্টাস
এসি মিলান ২-০ ফিওরেন্তিনা
জেনোয়া ৪-০ পালের্মো
রোমা ১-১ ভেরোনা
চিয়েভো ১-১ এম্পোলি
বোলোগনা ২-২ ল্যাজিও
কার্পি ২-১ স্যাম্পদরিয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন