শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আল-জাজিরার সাংবাদিককে গুলি করে মারল ইসরাইল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১১:১৩ এএম | আপডেট : ৩:২৫ পিএম, ১১ মে, ২০২২

সত্যি প্রকাশ করতে গিয়ে প্রাণ হারাতে হলো সাংবাদিককে। এ বার স্থান ফিলিস্তিনের ওয়েস্ট ব্যাঙ্কে ইসরাইলি সেনার বর্বর আক্রমণে।

সূত্রের খবর, আল-জাজিরার ফিলিস্তিনি সাংবাদিক শিরিন আবু আলেখ ওয়েস্ট ব্যাঙ্কে খবর সংগ্রহ করছিলেন। সেই সময় ইসরাইলের সেনা তাকে লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সার সাথে গুলিবিদ্ধ হয়েছেন আরও এক সাংবাদিক।

ওয়েস্ট ব্যাঙ্কের জেনিনে খবর সংগ্রহের কাজ করছিলেন আল-জাজিরার আরবি সংবাদ চ্যানেলের সাংবাদিক শিরিন। সেই সময় ফিলিস্তিনিদের বিরুদ্ধে নৃশংস সামরিক অভিযান চালাচ্ছিল ইহুদিবাদী ইসরাইল। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে খবর, খবর সংগ্রহের কাজ করার সময়ই আচমকা গুলিবিদ্ধ হন শিরিন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জেরুজালেমের ‘আল-কুদ’ নামে অপর একটি সংবাদপত্রের এক সাংবাদিকও গুলিবিদ্ধ হয়েছেন। তবে তিনি এখন আশঙ্কামুক্ত। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করেছে, ইসরাইলের ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে শিরিনের। তবে ইসরাইলের সামরিক বিভাগ এখনও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

সূত্রের খবর, ওয়েস্ট ব্যাঙ্কে ফিলিস্তিনিদের উচ্ছেদে নতুন করে লাগাতার সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে ইসরাইলের সেনা। এবার জেনিন শহর থেকে নিরীহ ফিলিস্তিনিদের উচ্ছেদ করে সেখানে নতুন করে অবৈধ বসতি গড়ার ছক কষেছে তারা। সেই কারণেই এই শহরে তীব্র আক্রমণ চালাচ্ছে তারা। বুধবার সেই হামলারই বলি হলেন সাংবাদিক শিরিন। সূত্র: আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আব্দুল্লহ ১১ মে, ২০২২, ৩:৪৯ পিএম says : 0
বলি আনেক হয়েছে।এবার কিছু করা হোক! >:(
Total Reply(0)
Shabuj Shaikh ১২ মে, ২০২২, ১২:১২ পিএম says : 0
Very sad. Israel is cruel country.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন