বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলা, সেনাসহ নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৮:১৮ পিএম | আপডেট : ৯:৫২ পিএম, ১৫ মে, ২০২২

পাকিস্তানের খাইবার-পাখতুননখাওয়া প্রদেশে পৃথক হামলায় শিশু ও সেনাসদস্যসহ আটজন নিহত হয়েছেন। রোববার (১৫ মে) এ হামলা হয়েছে। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকার প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। নিহতদের মধ্যে শিখ সম্প্রদায়ের দুই ব্যক্তি রয়েছেন। নিহত শিশুদের বয়স ৪ ও ১১।
পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) একটি বিবৃতিতে জানায়, উত্তর ওয়াজিরিস্তানের মিরান শাহ এলাকায় আত্মঘাতী হামলাকারী বোমা বিস্ফোরণ ঘটালে তিন সেনাসদস্য নিহত হন। বিবৃতিতে আরও বলা হয়, আত্মঘাতী ওই বোমা বিস্ফোরণে তিন সেনা ছাড়া আরও তিন শিশু প্রাণ হারিয়েছে।


নিহতরা হলেন- ল্যান্স হাভালদার জুবায়ের কাদির (৩৩), কাসিম মাকসুদ (২২), উজাইর আসফার (২১), আহমেদ হাসান (১১), আহসান (৮) ও আনুম (৪)।


আইএসপিআরের বিবৃতিতে আরও বলা হয়েছে, পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলো আত্মঘাতী ওই হামলাকারী ও তার সহযোগীদের চিহ্নিত করতে তদন্ত শুরু করেছে।


দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ আত্মঘাতী হামলার নিন্দা করেছেন এবং নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী নিহত সেনা সদস্যদের প্রতি বিশেষ শ্রদ্ধা নিবেদন করেছেন এবং শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


শেহবাজ শরীফ বলেন, ‘নিরীহ শিশুদের হত্যাকারীরা ইসলাম ও মানবতার শত্রু। এই বর্বরতা নির্মূল না হওয়া পর্যন্ত আমরা বসে থাকব না।’


এদিকে পাকিস্তানের পেশোয়ারে আজ রোববার এক বন্ধুকধারীর অতর্কিত গুলিতে শিখ সম্প্রদায়ের দুই ব্যক্তি নিহত হয়েছেন। পেশোয়ার ক্যাপিটাল সিটি পুলিশ এক বিবৃতিতে বলেছে, ঘটনাটি সরবন্দ থানা এলাকায় ঘটেছে। সূত্র : ডন, ভোয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন