মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শেষ রাউন্ড রোমাঞ্চের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০০ এএম

বারবার উন্মুক্ত হয়ে পড়ল ম্যানচেস্টার সিটির রক্ষণ। সুযোগ দু’হাতে কাজে লাগিয়ে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে গেল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। বিরতির পর আক্রমণের ঢেউ তুলে ম্যাচে ফিরল সিটি। শেষ মুহূর্তে রিয়াদ মাহরেজের পেনাল্টি মিসে হাতছাড়া হয়ে গেল জয়। পেপ গার্দিওলার দলের পয়েন্ট হারানোয় শিরোপা লড়াই আরেকটু জমে উঠল। লিভারপুলের নিভু নিভু আশার প্রদীপে যোগ হলো বাড়তি জ্বালানি।

গতপরশু রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। স্বাগতিক ওয়েস্ট হ্যামের হয়ে দুটি গোল করেন জ্যারড বোয়েন। শিরোপাধারীদের প্রথম গোলটি করেন জ্যাক গ্রিলিশ। তাদের দ্বিতীয় গোলটি আত্নঘাতী। শিরোপা ভাগ্য যদিও সিটির হাতেই রইল। এমনকি আজ রাতে সাউদাম্পটনের মাঠে লিভারপুল হেরে গেলে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে ম্যানচেস্টারের দলটির। ৩৭ ম্যাচে ২৮ জয় ও ৬ ড্রয়ে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। এক ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্ট ৮৬। এই ড্র’য়ে ছয়ে থেকে লিগ শেষ করার আশা জিইয়ে রাখল ওয়েস্ট হ্যাম। ৩৭ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে তারা। সমান ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে তাদের ওপরে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী ২২ মে শেষ রাউন্ডে ইতিহাদ স্টেডিয়ামে সিটির প্রতিপক্ষ অ্যাস্টন ভিলা।
এদিকে, আতালান্তাকে হারিয়ে নিজেদের কাজটুকু সেরে রেখেছিল এসি মিলান। তাকিয়ে ছিল ইন্টার মিলানের ম্যাচের দিকে, আশায় ছিল নগর প্রতিদ্বন্দ্বীদের হোঁচটের। কিন্তু কাইয়ারিকে হারিয়ে সেরি আর রোমাঞ্চকর শিরোপা লড়াই শেষ রাউন্ডে টেনে নিল সিমোনে ইনজাগির দল। লাউতারো মার্তিনেসের জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে ৩-১ ব্যবধানে জিতেছে ইন্টার মিলান। শুরুতে দলকে এগিয়ে নিয়েছিলেন মাত্তেও দারমেইন।
সান সিরোয় এদিনই আতালান্তার বিপক্ষে ২-০ গোলে জেতে এসি মিলান। দুটি গোলই তারা পায় দ্বিতীয়ার্ধে। ৫৭তম মিনিটে রাফায়েল লেয়াও দলকে এগিয়ে নেওয়ার পর ৭৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন থিও এরনঁদেজ। ক্যাগলিয়ারির বিপক্ষে ইন্টার হারলে বা ড্র করলে ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মিলান শিরোপা উৎসব সেরে নিতে পারত। কিন্তু দারুণ জয়ে ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে নিজেদের আশাও বাঁচিয়ে রাখল ইনজাগির দল। দুই দলের বাকি একটি করে ম্যাচ। অপেক্ষা এবার শেষ রাউন্ডের। আগামী ২২ মে সসুয়োলোর মুখোমুখি হবে এসি মিলান। একই সময়ে ইন্টার ঘরের মাঠে খেলবে সাম্পদোরিয়ার বিপক্ষে।
একই রাতে নিয়মিত খেলোয়াড়দের অনেককে ছাড়া খেলতে নেমে ম্যাচ জুড়ে আক্রমণে ভুগল বার্সেলোনা। গেতাফের বিপক্ষে লক্ষ্যে শট রাখতে পারল স্রেফ একটি। প্রত্যাশিত জয় ধরা দিল না। তবে অন্য ম্যাচের ফল পক্ষে আসায় লা লিগায় রানার্সআপ হওয়া নিশ্চিত হয়ে গেল শাভি এরনান্দেসের দলের। গেতাফের মাঠে লা লিগার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।
শিরোপাশূন্য মৌসুমে লা লিগায় শীর্ষ চারে থেকে বার্সেলোনার আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। এবার রানার্সআপ হয়ে চার দলের স্প্যানিশ সুপার কাপে জায়গা করে নিল তারা। টানা তিন জয়ের পর পয়েন্ট হারাল কাতালান দলটি। ম্যাচ বাকি আর একটি। ৩৭ ম্যাচে ২১ জয় ও ১০ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৭৩। শূল্যবান এই এক পয়েন্টে আগামী মৌসুমে লা লিগায় টিকে থাকা নিশ্চিত হয়েছে গেতাফের। ৩৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে তারা।
একই সময়ে হওয়া আরেক ম্যাচে সেভিয়ার সঙ্গে ১-১ ড্র করা অ্যাটলেটিকো মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে তিনে আছে। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে থাকা সেভিয়ার নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগে খেলা। দারুণ ফুটবল খেলেও কাদিসের অবনমন অঞ্চল এড়ানোর লক্ষ্য পূরণ না হাওয়াটা বড় হতাশার। ৩৬ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে নেমে গেছে তারা। রায়ো ভাইয়েকানোকে হারিয়ে সমান পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে উঠেছে রিয়াল মায়োর্কা। আগেই শিরোপা জেতা রিয়াল মাদ্রিদ ১-১ ড্র করেছে কাদিসের মাঠে। মারিয়ানো দিয়াসের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর সমতা টানেন রুবেন সবরিনো। কার্লো আনচেলত্তির দলের পয়েন্ট ৮৫।
অনেক হিসাব-নিকাশ নিয়ে অপেক্ষা এবার শেষ রাউন্ডের। আগামী রোববার ক্যাম্প ন্যুয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলবে বার্সেলোনা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps