শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রুশ আগ্রাসনের বিরুদ্ধে ভারতের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১০:০৬ এএম

রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের রুখে দাঁড়ানোর জন্য এবং এবিষয়ে মার্কিন প্রচেষ্টার অংশ হিসেবে ভারতের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ অব্যাহত রেখেছে মোড়ল এই দেশটি। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারী জেন সাকি এমনটিই জানান। -টাইমস অব ইন্ডিয়া

তিনি নিয়মিত সংবাদ সম্মেলনে বলেন, আমরা আমাদের রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য বিশ্বকে সমাবেশ করার প্রচেষ্টা করছি। এবং এক্ষেত্রে ভারতের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ অব্যাহত রাখছি। তিনি বলেন, এর মানে হল, মার্কিন নিষেধাজ্ঞাগুলোকে বাস্তবায়ন করা এবং মেনে চলা।
তিনি বলেন, মার্কিন উপ-নিরাপত্তা উপদেষ্টা দিলীপ সিং সে বিষয়ে কথোপকথনের জন্য সম্প্রতি একটি ভারত সফর করেছেন। আমরা রাশিয়ার আগ্রাসন সম্পর্কে কথা বলার জন্য দেশগুলোকে উত্সাহিত করছি। স্পষ্টতই করোনা মহামারি মোকাবিলায় আমরা ভারতেরএকটি গুরুত্বপূর্ণ অংশীদার ছিলাম। সেই সময়ে ওষুধ এবং ভ্যাকসিন সরবরাহ এবং গত ১৫ মাস ধরে প্রয়োজনের সময় পাশে থাকা ছিল প্রশংসনীয় যা অবশ্যই চলমান থাকবে।

অন্য এক প্রশ্নের জবাবে সাকি বলেন, তিনি নিশ্চিত প্রেসিডেন্ট বাইডেন দুটি কোয়াড দেশ- ভারত এবং অস্ট্রেলিয়া ভ্রমণ করবেন। বাইডেনের তারপরে জাপান ও দক্ষিণ কোরিয়া সফরের কথা রয়েছে। আমাদের ভারতসহ দুটি বিদেশী ট্রিপ পরিকল্পনায় আছে। আমরা এখন এই সময় চূড়ান্ত করার চেষ্টা করছি বলে জানান জেন সাকি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps