শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিথুনের ব্যাটে জয়ের দেখা রংপুরের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টসের সময়ই রংপুর অধিনায়ক নাইম ইসলাম বলেছিলেনÑ এই পিচে ১৬০ রান ভালো স্কোর। তার ব্যাটসম্যানরা এনে দেন ১৭৫ রানের সংগ্রহ। নাইমের কথার বাস্তব প্রমান পাওয়া গেল ম্যাচ শেষে। মুশফিকের বরিশাল বুলসকে ১২ রানে হারিয়েছে নাইমের রংপুর।
লম্বাসময় ব্যাটিং করার প্রথম সুযোগটা ভালোমতই কাজে লাগালেন মোহাম্মাদ মিথুন। ৪৪ বলে খেললেন ৬২ রানের ঝলমলে ইনিংস। সাথে লাইম ডসনের ৩৬ বলে ৪৬ ও শহীদ আফ্রিদীর ১০ বলে ২২ রানের সুবাদে ১৭৫ রানের বড় সংগ্রহ দাঁড় করে রংপুর রাউডার্স।
বরিশালের শুরুটা ছিল ঝড়োভাবে। দ্বিতীয় ওভারেই আল আমিন হোসেনকে টানা তিনটি চার মারেন সৌম্য সরকার। তবে এদিনও বড় ইনিংস খেলতে পারেননি তিনি। তাইজুল ইসলামের বলে স্টাম্পড হয়ে ফেরেন ১৪ রানে। আরেক বিস্ফোরক ওপেনার মোহাম্মদ শাহজাদকেও ১৪ রানেই ফেরান তাইজুল। কিন্তু রংপুরের রানের গতি সচল থাকে মিঠুনের ব্যাটে। দারুণ সব শট খেলে দলকে এগিয়ে নেন জাতীয় দলে জায়গা হারানো এই ব্যাটসম্যান। মিঠুনকে উপযুক্ত সঙ্গ দেন ইংলিশ অলরাউন্ডার ডসন। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ৫৬ বলে ৭৮ রানের জুটি। ৩৫ বলে মিঠুন স্পর্শ করেন টি-টোয়েন্টিতে পঞ্চম অর্ধশতক। শেষ পর্যন্ত থিসারা পেরেরার স্লোয়ার বলে মিঠুন বোল্ড হন ৬২ রানে। ৪৪ বলের ইনিংসে ছিল ৬টি চার, দুটি ছক্কা।
পরের ওভারে টানা দুই বলে চার ও ছক্কা আল আমিনকে। তাকেও ফিরিয়েছেন পেরেরা। ফুলটস অন সাইডে ওড়াতে গিয়ে আফ্রিদি ক্যাচ দিয়েছেন কাভার পয়েন্টে। তবে ১০ বলে ২২ করে নিজের কাজটা করে এসেছেন। রানের গতি বাড়িয়েছেন ডসনও। এগিয়ে যাচ্ছিলেন অর্ধশতকের দিকে। তবে কাজ শেষ করে আসতে পারেননি তিনিও (৩৬ বলে ৪৬)।
মিথুনের জবাবটা এসেছিল জিভন মেন্ডিসের ৫৩ বলে ৫৭ রানের ইনিংসে। ২৫ বলে ৪১ রানের ইনিংসে দুর্দান্তভাবে এগুচ্ছিলেন নাদীফ চৌধুরীও । কিন্তু শেষ পর্যন্ত হার মানতেই হয় মুশফিকের দলকে। ১৯ রানে ৩ উইকেট নিয়ে সবচেয়ে বড় আঘাতটা হানেন সোহাগ গাজী।

সংক্ষিপ্ত স্কোর
রংপুর রাইডার্স: ২০ ওভারে ১৭৫/৬ (সৌম্য ১৪, শাহজাদ ১৪, মিঠুন ৬২, ডসন ৪৬, আফ্রিদি ২২, জিয়াউর ২*, সেনানায়েকে ৭, সোহাগ ২*; তাইজুল ২/২৭, আল আমিন ০/৩৮, আবু হায়দার ০/৩০, কামরুল রাব্বি ০/১২, এমরিট ১/২৫, মেন্ডিস ০/১১, পেরেরা ২/৩১)।
বরিশাল : ১৬৩ মেন্ডিস ৫৭, নাদীফ ৪১; সোহাগ ৩/১৯, রুবেল ২/৩৬, আফ্রিদী ২/৩১)।
ফল : রংপুর ১২ রানে জয়ী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন