সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

খোলা বাজারে ডলারের ঊর্ধ্বমুখীতা কমেছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৬:৪৩ পিএম

ডলারের বাজারে অস্থিরতা কমতে শুরু করেছে। মঙ্গলবারের তুলনায় প্রতি ডলারে তিন টাকা করে কমেছে। খোলা বাজার বা কার্ব মার্কেটে ডলার বিক্রি হচ্ছে ৯৯ টাকা করে। আজ (বুধবার) রাজধানীর মতিঝিল ব্যাংক পাড়া, পল্টন ও বায়তুল মোকাররমহ বিভিন্ন এলাকার মানি এক্সচেঞ্জ কোম্পানিগুলোর সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

মানি এক্সচেঞ্জগুলো জানিয়েছে, মঙ্গলবার ১০২ টাকায় ডলার বিক্রি হয়েছে। এটা অস্বাভাবিক, স্বাভাবিক বাজারে ডলারের দাম বাড়া বা কমা ৫০ পয়সার মধ্যে সীমাবদ্ধ থাকে। তবে এই পরিস্থিতি আগামী সপ্তাহের মধ্যে অনেকটাই স্বাভাবিক হবে মনে করেন তারা।

মঙ্গলবার (১৭ মে) রাজধানীর মতিঝিল ব্যাংক পাড়া, পল্টন ও বায়তুল মোকাররমহ বিভিন্ন এলাকার মানি এক্সচেঞ্জ কোম্পানিগুলোর প্রতি ডলার বিক্রি হয় ১০০ থেকে ১০২ টাকায়। এর আগের দিন সোমবার কার্ব মার্কেটে ডলার বিনিময় হয়েছিল ৯৭ থেকে ৯৮ টাকায়।

আজ কেন্দ্রীয় ব্যাংকের হিসাবে প্রতি ডলারের দাম ৮৭ টাকা ৫০ পয়সা। তবে কার্ব মার্কেটে ডলার ৯৯ টাকায় বিক্রি হচ্ছে। অপরদিকে কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে, রফতানির তুলনায় আমদানি ব্যয় বেড়ে যাওয়ায় ডলারের চাহিদা বাড়ছে। বাজারের চাহিদা মেটাতে কেন্দ্রীয় ব্যাংক প্রযোজন অনুযায়ী ডলার সরবরাহ অব্যাহত রাখছে বলেও জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps