শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ফিরলেন ব্রড ও অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০১ এএম

গত মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে জায়গা হারিয়েছিলেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। সেখানে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে হারের পর তাদের বাদ দেওয়া নিয়ে হয়েছিল জোর সমালোচনা। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে আগের পথে হাঁটেনি ইংল্যান্ড। টেস্ট ক্রিকেটে নিজেদের সর্বকালের দুই সর্বোচ্চ উইকেটশিকারিকে দলে ফিরিয়েছে তারা।

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির জন্য গতকালই দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেখানে ডাকা হয়েছে দুই অভিজ্ঞ পেসার অ্যান্ডারসন ও ব্রডকে। ১৩ সদস্যের দলে নতুন মুখ দুটি। প্রথমবারের মতো ইংলিশদের সাদা পোশাকের স্কোয়াডে সুযোগ পেয়েছেন ব্যাটার হ্যারি ব্রুক ও পেসার ম্যাথু পটস।
দুজনে মিলে টেস্টে ১১৭১ উইকেট দখল করা অ্যান্ডারসন ও ব্রডের ফেরা একরকম নিশ্চিতই ছিল। তাছাড়া, ইংল্যান্ডের সাত পেসার আছেন চোটে। একই কারণে জায়গা পাননি ক্যারিবিয়ান সিরিজের দলে থাকা ব্যাটার ড্যান লরেন্স। কিউইদের বিপক্ষে ছয়ে ব্যাট করবেন অধিনায়ক স্টোকস। চার নম্বরে খেলবেন সাবেক দলনেতা জো রুটকে। সেকারণে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন দেখা যাবে। উইকেটরক্ষকের ভূমিকায় থাকবেন বেন ফোকস।
নতুন অধিনায়ক হিসেবে অলরাউন্ডার বেন স্টোকস ও নতুন কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালাম টেস্ট দলের দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড।
প্রথম টেস্টের স্কোয়াড বেছে নিতে যে প্যানেল গঠন করা হয়েছিল, তার সদস্য ছিলেন তারা দুজন। সঙ্গে ছিলেন ইসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কী। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে এই দল নিয়ে রব বলেছেন, ‘বেন (স্টোকস) ও ব্রেন্ডনের (ম্যাককালাম) নেতৃত্বে আমাদের টেস্ট দল একটি নতুন যুগের সূচনা করতে যাচ্ছে। তারুণ্য ও অভিজ্ঞতার সংমিশ্রণে আমরা একটি উত্তেজনাপূর্ণ স্কোয়াড নির্বাচন করেছি, যা নিউজিল্যান্ডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে।’
আগামী ২ জুন লর্ডসে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। পরের দুই ম্যাচের ভেন্যু যথাক্রমে ট্রেন্টব্রিজ ও হেডিংলি।
প্রথম টেস্টের ইংল্যান্ড স্কোয়াড : বেন স্টোকস (অধিনায়ক), জো রুট, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, ম্যাথু পটস, অলি পোপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps