সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে কালবৈশাখী ঝড়ে বোরোসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৪:৪০ পিএম

নীলফামারী সৈয়দপুরে কালবৈশাখী ঝড়ে বোরোসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় অনেক বাড়িঘরের টিনের চালা উড়ে গেছে।বড় বড় গাছ উপড়ে পড়েছে। এ কারণে জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যা এখনও সচল হয়নি।

বুধবার (১৮ মে) দিনগত রাত সাড়ে ১১টার দিকে জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ, সদর ও সৈয়দপুরের ওপর দিয়ে এই ঝড় বয়ে যায়। এতে বোরো ফসলের আরেক দফা ক্ষতি হলো। জেলার সৈয়দপুরে ফাইলেরিয়া হাসপাতালে একটি গাছ উপড়ে পড়ে অ্যাম্বুলেন্সের ব্যাপক ক্ষতি হয়। সৈয়দপুর বাস টার্মিনালের সামনেও একটি বিশাল গাছ উপড়ে পড়ে।

জলঢাকার গোলমুন্ডা ইউনিয়নের কৃষক সলেমান আলী জানান, কয়েক দিন আগে ঝড়ে তার বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়। এবার ঝড়ে বাকিটাও শেষ হয়েছে। এখন কি খেয়ে জীবন চলবে তা নিয়ে বড় চিন্তায় তিনি।

ডোমারের বোড়াগাড়ি এলাকার কৃষক তাহেরুল ইসলামও একই কথা জানান। তিনি বলেন, তিন বিঘা জমির মধ্যে এক বিঘা জমির ধান ঘর করেছি। বাকিটা ঝড়ের কবলে পড়ে মাটিতে মিশে গেছে।

নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ সহকারী পরিচালক আবু বক্কর সিদ্দিক বলেন, গত রাতের ঝড়ে ঘরে তোলার জন্য প্রস্তুত ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে ফসলের ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps