সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

রাজধানীতে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা, থাকছে শতভাগ স্কলারশিপের সুযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৭:৫৬ পিএম

রাজধানীতে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা। আগামী ২১-২৪ মে ২০২২, প্যাক এশিয়া স্টাডি এব্রোড এর আয়োজনে প্যাক এশিয়া, বাংলাদেশ অফিস কে কে ভবন, বাড়ি নং -৬৯/কে, পান্থপথ (পানি ভবনের বিপরীত দিকে) এ অনুষ্ঠিত হবে এই মেলা। সকাল সাড়ে ১০.৩০টা থেকে বিকাল সাড়ে ৫.৩০টা পর্যন্ত চলা উক্ত মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। উল্লেখ্য মেলায় শিক্ষার্থীদের জন্য ২৫-১০০% পর্যন্ত স্কলারশিপের সুযোগ থাকবে।

মেলায় অস্ট্রেলিয়ার বিখ্যাত ১৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনিত শিক্ষার্থীদের স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করবেন। মেলায় ২১ মে এডিথ কোয়ান বিশ্ববিদ্যালয়, লাট্রোব বিশ্ববিদ্যালয়, ন্যাভিটাস (১৩টি বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্ত কলেজসমূহ) , নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয় ও ইউএসকিউ সিডনি এবং সি আই এম, ২২ মে ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি ( ইউটিএস), ম্যাকুয়্যারি বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, ২৩ মে আর এম আইটি বিশ্ববিদ্যালয়, জেমস্ কুক বিশ্ববিদ্যালয়, ব্লু মাউন্টেইনস ইন্সটিটিউট, ২৪ মে ইউনিভার্সিটি অব নিউ সাউথওয়েলস্, মোনাস বিশ্ববিদ্যালয় , ওয়েষ্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় , কার্টিন বিশ্ববিদ্যালয়, ইউটিএস কলেজ সরাসরি অংশগ্রহণ করবে।

উপযুক্ত বিশ্ববিদ্যালয়সমূহ ব্যতিত অন্যান্য যেকোনো বিশ্ববিদ্যালয় সম্পর্কে তথ্য দেবার জন্য মেলায় আরো উপস্থিত থাকবেন প্যাক এশিয়ার কর্নধার পুস্পিন্দর সিং ভাটিয়া ও মহা ব্যবস্থাপক রঞ্জন ভট্টাচার্য।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশের প্রধান কনসালটেন্ট প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষা ব্যবস্থার সব তথ্য যেমন- বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, স্কলারশিপ সুবিধা, খণ্ডকালীন ও পূর্নকালীন কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পন্সরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরা হবে। মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdMDloCB6t9ZAYh0458-I1nWt_E2CkTVaIwOjHxRsacQUj5hg/viewform?usp=sf_link

এই লিঙ্কে গিয়ে প্রাক-নিবন্ধন করতে হবে। মেলার দিন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps