মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনকে ২টি যুদ্ধবিমান কিনে দিলেন পাকিস্তানি ধনকুবের!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৯:৫১ এএম

মোহাম্মদ জহুর নামে পাকিস্তানের এক ধনকুবের ইউক্রেনকে দুটি যুদ্ধ বিমান কেনার টাকা দান করেছেন। একসময় ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে প্রকাশিত পত্রিকা কিয়েভ পোস্টের প্রকাশক ছিলেন এই পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ ব্যবসায়ী ।
তার স্ত্রী ইউক্রেনীয় গায়িকা কামালিয়া জহুর সম্প্রতি এই তথ্য প্রকাশ করেছেন। কামালিয়া জানান, তার স্বামী এবং তার ধনী বন্ধুরা রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনকে নীরবে সাহায্য করছে। তার স্বামী ইউক্রেনের বিমান বাহিনীর জন্য দুটি জেট বিমান কিনতে অর্থ-সাহায্য করেছেন।
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ইউক্রেনে বসবাসরত জহুর দেশটির নাগরিকদের নিরাপদে সরিয়ে নেওয়ার ব্যাপারেও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। জহুর যুক্তরাজ্য এবং ইউরোপের অন্যান্য জায়গায় ইউক্রেনের শরণার্থীদের সরিয়ে নিতে তহবিল সংগ্রহ এবং সহায়তা করার চেষ্টা করেন বলেও জানা গেছে। ইউক্রেনীয়দের নিরাপদ আশ্রয়ে যাওয়া নিশ্চিত করতে বিভিন্ন অঞ্চলের প্রধানসহ অন্যান্য প্রভাবশালী ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ অব্যাহত রেখেছেন তিনি।
গত মার্চে আরব নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউক্রেনকে সাহায্য করার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান জহুর। তিনি বলেন, ‘পশ্চিমা, ইউক্রেন ও রুশ গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনগুলো দেখার পর আমি খোলাখুলিভাবে ইউক্রেনের পক্ষ নিচ্ছি। আমি দেখতে পাচ্ছি, কারা সত্য বলছে এবং সঠিক সিদ্ধান্ত নিতে পারছি। ইউক্রেনের পক্ষে কথা বলার এখনই সময়। ইউক্রেনে রুশ আগ্রাসনের বিরুদ্ধে কথা না বললে প্রতিটি বড় দেশ তার পাশের প্রতিবেশী দেশকে গ্রাস করে ফেলবে’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
FORKA Molla ২০ মে, ২০২২, ১২:০৫ পিএম says : 0
ধন্যবাদ ???? তবে, ইহুদী বাদী ইসরাইল যুগ যুগ ধরে নিরিহ নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলি চালায় তাদের পাশে কেন আপনার মত ধনি মুসলমান দাড়ায় না ????????????????
Total Reply(0)
সান্তানুর রহমান খোকন ২০ মে, ২০২২, ১১:৩৯ পিএম says : 0
পাকিস্তানি বংশোদ্ভূত হলেই সে মুসলিম হয়না ????তার শশুর বাড়ী কিন্তু ইউক্রেনে ???? অতএব পোয়াতি টান অবশ্যই সেখানের হবে,দো'আচলা বলে কথা ????
Total Reply(0)
KAZI ATAUR RAHMAN MELON ২০ মে, ২০২২, ৪:১৯ পিএম says : 0
আসলে জহুর এর রক্তে ইহুদিদের রক্ত মিশ্রিত আছে। অমুসলিমদের মদদ দাতা । এবং নাস্তিকদের অন্যাতম এক জন।
Total Reply(0)
MD sumon ২০ মে, ২০২২, ৫:২০ পিএম says : 0
ভালো
Total Reply(0)
Sagor ২০ মে, ২০২২, ৭:২৭ পিএম says : 0
Oi Muslim noi , jahor holo yahodider agent
Total Reply(0)
Kh. Saber Ali ২১ মে, ২০২২, ৮:২৬ এএম says : 0
Johur is a product of yahudi,i.e. bustered.
Total Reply(0)
Abul Moazzem Morad Ahmed ২১ মে, ২০২২, ১০:৩৩ এএম says : 0
আপনি মিঃ জহুর ইউক্রেনকে যুদ্ধ বিমান কিনতে টাকা দিয়েছেন ভাল কথা। কিন্তু ফিলিস্তিনের ইসরায়েল কতৃক নির্যাতিত ও নিপিড়ীত মুসলমানদের কোন সাহায্য করেছেন কি? নাকি ইউক্রেনীয় মহিলা বিয়ে করেছেন বলে শুধু ইউক্রেন কে সাহায্য করেছেন?
Total Reply(0)
Md Azgar ali ২১ মে, ২০২২, ১০:৩৭ এএম says : 0
চেহারা দেখেই বোঝা যাচ্ছে নাস্তিক পাকিস্তানি মুসলিম হলেও মুসলিম হতে পারে না।
Total Reply(0)
‌মোহাম্মদ হোছাইন ২১ মে, ২০২২, ১০:৪৮ এএম says : 0
ভাল উ‌দ্যোগ কিন্তু আপ‌নি একজন মুস‌লিস হি‌সে‌বে নি‌রিহ ফি‌লি‌স্তি‌নি মুসলমান‌দের উপর যে নির্মম অত্যাচার দখলদার ইসরাইল তার দোসর‌দের সহ‌যোগীতায় দি‌নের পর দিন চা‌লি‌য়ে যা‌চ্ছেন তা রোধ কর‌তে বা তা‌দের সাহায্যা‌র্থে মুসলমান হিসা‌বে আপনার কি কোন অবদান আ‌ছে? ধনকু‌বের সা‌হেব।
Total Reply(0)
জহুরুল হক জায়েদ ২৬ মে, ২০২২, ৮:৩৭ পিএম says : 0
এঁদেরকে বলে নিমকহারাম। পাকিস্তানের জন্য এ লুচ্চা কি করেছে? ওখানে কতজনের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে এ ধোনওয়ালা?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন