সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পিএসজির গোল উৎসবের রাতে এমবাপের হ‍্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৫:৩৭ এএম

শিরোপা নিশ্চিত হয়েছে অনেক আগেই। তাই জয় পরাজয়ের কিছু ছিল না পিএসজির। কিন্তু মেসের জন‍্য ছিল ম্যাচটি বাঁচা-মরার লড়াই। লিগ ওয়ানের শেষ রাউন্ডের ম‍্যাচে শনিবার রাতে ৫-০ গোলে জিতেছে পিএসজি।

দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় এক জন কম নিয়ে খেলা মেস তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। তবে ম‍্যাচ শুরুর কিছুক্ষণ আগে পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানো এমবাপের সঙ্গে জ্বলে উঠেছিলেন বিদায়ী ম‍্যাচ খেলা দি মারিয়া।

নাটকীয়ভাবে পিএসজিতে থেকে যাওয়া কিলিয়ান এমবাপে করলেন হ‍্যাটট্রিক। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা নেইমার পেলেন জালের দেখা। গোল করে ফরাসি ক্লাবটিতে নিজের সাফল‍্যে ভরা ক‍্যারিয়ারে ইতি টানলেন আনহেল দি মারিয়া।

খেলার ২৪তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডি মারিয়ার চমৎকার পাস ডি-বক্সে ধরে এগিয়ে নেয় এমবাপে। চার মিনিট পর ব‍্যবধান দ্বিগুণ করেন এমবাপে। মেসির রক্ষণচেরা পাস ডি-বক্সের মাথায় পেয়ে যান তরুণ ফরোয়ার্ড।

৩২তম মিনিটে ব‍্যবধান ৩-০ করেন নেইমার। তবে হ্যাটট্রিকের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি এমবাপেকে। ৫০তম মিনিটে আসরে এটি তার ২৮তম গোল পূর্ণ করেন এমবাপে। দুই মিনিট পর চতুর্থ গোলও পেতে পারতেন এমবাপে। মেসির পাস পেয়ে গোলরক্ষককে এড়াতে পারেননি তিনি। ফিরতি বলে শট না নিয়ে খুঁজে নেন অরক্ষিত নেইমারকে।

৫৮তম মিনিটে নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন বুবাকার ত্রাওরে। বাকি সময়ে মেস খেলে ১০ জন নিয়ে। তিন মিনিট পর এমবাপের শট ব্যর্থ হয় পোস্ট লেগে।

৬৭তম মিনিটে বল পেয়ে যান দি মারিয়া। প‍্যারিসের ক্লাবটির হয়ে নিজের শেষ ম‍্যাচে গোল করে আপ্লুত হয়ে পড়েন আর্জেন্টাইন মিডফিল্ডার। মুখে হাসি, চোখে জল নিয়ে উদযাপন করেন গোল। এর কিছুক্ষণ পর মাঠ ছাড়েন দি মারিয়া। সতীর্থদের সবাইকে আলিঙ্গন করে সমর্থকদের তুমুল করতালির মধ‍্যে ডাগ আউটে যান তিনি। গ‍্যালারিতে তখন তার স্ত্রীর চোখেও ছিল জল। ২৬ জয় ও আট ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল পিএসজি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps