সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শারমিনের সেঞ্চুরি, অলরাউন্ডার ফাহিমা

নারী প্রিমিয়ার লিগ ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১২:০০ এএম

দুর্দান্ত ব্যাটিংয়ে নিজেকে মেলে ধরলেন শারমিন সুলতানা। মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগে বাংলাদেশ দলের এই টপ অর্ডার ব্যাটার উপহার দিলেন ঝকঝকে এক সেঞ্চুরি। অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ালেন ফাহিমা খাতুন। তাতে বাংলাদেশ আনসার অ্যান্ড ভিডিপিকে ¯্রফে উড়িয়ে দিল আবাহনী লিমিটেড। গতকাল বিকেএসপির তিন নম্বর মাঠে ২১৪ রানের বিশাল জয় পেয়েছে আবাহনী। ২৯৬ রানের বড় পুঁজি নিয়ে প্রতিপক্ষকে তারা গুঁড়িয়ে দিয়েছে কেবল ৮২ রানে।
আবাহনীর তিনশর কাছাকাছি পুঁজি গড়ার পেছনে মূল অবদান শারমিনের। ১১৬ বলে ১০৯ রানের দারুণ এক ইনিংস খেলে ম্যাচ সেরা হন ডানহাতি এই ব্যাটার। ইনিংসটি গড়েন তিনি ১৩ চারে। ৫ চারে ৫৩ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস খেলেন ফাহিমা। পরে লেগ স্পিনে ২ উইকেট নেন ¯্রফে ৮ রান দিয়ে। শেষ দিকের দ্রæত রান তোলার চাহিদা মেটান জাহানারা আলম। এই পেসার এক ছক্কা ও ৫ চারে ৪১ বলে করেন ৫৪। আনসার অ্যান্ড ভিডিপির হয়ে যা একটু লড়াই করেন ওপেনার আফিয়া আনাম। ৩ ছক্কা ও ৮ চারে ৪১ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। বাকি ব্যাটসম্যানদের কেউই যেতে পারেননি দুই অঙ্কে। শুরু থেকে নিয়মিত উইকেট হারিয়ে তারা গুটিয়ে যায় ¯্রফে ২৬.২ ওভারে।
দিনের আরেক ম্যাচে মিরপুর প্রমীলা ক্রিকেট ক্লাবকে পাত্তাই দেয়নি বিকেএসপি। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের পর সহজ জয় তুলে নেয় তারা। সাভারের চার নম্বর মাঠে মিরপুর প্রমীলা দলকে ৯ উইকেটে হারিয়েছে ‘স্বাগতিকরা’। প্রতিপক্ষকে ¯্রফে ৪২ রানে গুটিয়ে দিয়ে তারা জয়ে তুলে নিয়েছে ৮.২ ওভারেই।
টস জিতে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মিরপুর প্রমীলা। তাদের কোনো ব্যাটারই যেতে পারেননি দুই অঙ্কে। ইনিংসে সর্বোচ্চ ৯ রান এসেছে অতিরিক্ত থেকে। ৬ ওভার হাত ঘুরিয়ে বিকেএসপির মারুফা আক্তার ৯ রান খরচায় নেন ২ উইকেট নিয়ে হন ম্যাচ সেরা। দুটি করে প্রাপ্তি দিশা বিশ্বাস ও রাবেয়া খানের। রান তাড়ায় দুই ওপেনারের ব্যাটেই জয়ের দুয়ারে পৌঁছে যায় বিকেএসপি। এক চারে ১৪ রান করা ফাহমিদা স্টাম্পড হয়ে ফিরলে ১০ উইকেটের জয় আর সম্ভব হয়নি। উন্নতি আক্তারকে নিয়ে বাকি কাজ নিরাপদেই সারেন ইভা। ৪ চারে তিনি অপরাজিত থাকেন ২৩ রান করে।
বিকেএসপির দুই নম্বর মাঠ ভেজা থাকায় কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps